Asianet News BanglaAsianet News Bangla

Astrological Tips: গ্রহণের দিন এই কয়টি জিনিস করুন, জ্যোতিষ টোটকা উন্নতি হবে সংসারে

জ্যোতিষ (Astrology) মতে, সংসারের সকল বাধা কাটাতে এই পূর্ণিমা তিথিতে কয়টি টোটকা (Tips) মেনে চলুন। এতে আর্থিক বাধা দূর হবে, পরিবারের সদস্যদের শিক্ষা ও কর্মক্ষেত্রে উন্নতি ঘটবে। 

To improve family condition do this things on the day of lunar eclipse
Author
Kolkata, First Published Nov 16, 2021, 3:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরই চন্দ্রগ্রহণের (Lunar Eclipse) সাক্ষী হবেন বিশ্ববাসী। আগামী ১৯ নভেম্বর আংশিক চন্দ্রগ্রহণ হবে। এটি শতাব্দীর দীর্ঘতম ও এবছরের শেষ চন্দ্রগ্রহণ। জানা গিয়েছে, এদিন চন্দ্রগ্রহণ চলবে সকাল ১১.৩৪ থেকে ৫.৩৩ পর্যন্ত।  পূর্ণিমা তিথিতে চন্দ্রগ্রহণ হবে। পূর্ণিমার দিন এই তিন ঘন্টা চন্দ্রগ্রহণ চলবে। ভারত ছাড়াও অরুণাচল প্রদেশ, আসামের উত্তর-পূর্ব, মার্কিন যুক্তরাষ্ট্র, উত্তর ইউরোপ, পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া অবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে দেখা যাবে। জ্যোতিষ (Astrology) মতে, বিভিন্ন রাশির ওপর প্রভাব ফেলবে। এই গ্রহণ তুলা, কুম্ভ ও মীন রাশির ওপর শুভ প্রভাব ফেলবে। তেমনই চন্দ্রগ্রহণের প্রভাবে সিংহ, মেষ ও বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা আর্থিক (Financial) ক্ষতির সম্মুখীন হতে পারেন। জ্যোতিষ (Astrology) মতে, সংসারের সকল বাধা কাটাতে এই পূর্ণিমা তিথিতে কয়টি টোটকা মেনে চলুন। এতে আর্থিক বাধা দূর হবে, পরিবারের সদস্যদের শিক্ষা ও কর্মক্ষেত্রে উন্নতি ঘটবে।

চন্দ্রগ্রহণের (Lunar Eclipse) দিন সদর দরজার সামনে প্রদীপ জ্বালান ও রঙ্গোলি (Rangoli) আঁকুন। এই পূর্ণিমা তিথিতে ভক্তদের বাড়িতে বিচরণ করেন। আর ভক্তদের মনষ্কামনা পূরণ করেন। মা লক্ষ্মীর কৃপা পেতে এদিন ঘরে প্রবেশ দ্বারে প্রদীপ জ্বালান। এবং রঙ্গোলি আঁকুন। প্রদীপ দিয়ে রঙ্গোলি আঁকতে পারেন। মা লক্ষ্মীর কৃপা পাবেন। সংসারে সকল আর্থিক সমস্যা দূর হবে। এদিন, মা লক্ষ্মীকে পায়েস ভোগ দিন। সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে মা-কে পায়েস নিবেদন করুন। সংসারে মা লক্ষ্মীর কৃপা বজায় থাকবে।

আরও পড়ুন: Astrology News- এই চার রাশির জাতকরা হয় সবচেয়ে বুদ্ধিমান

জ্যোতিষ (Astrology) মতে, পূর্ণিমা তিথিতে গঙ্গাস্নান করা শুভ। এদিন কাক ভোরে গঙ্গা স্নান করে সূর্যপ্রণাম করুন। এতে পূণ্যলাভ হবে। জীবনের সকল বাধা-বিপত্তি কেটে যাবে। এবং সংসারে শান্তি বজায় থাকবে। এদিন গঙ্গায় প্রদীপ ভাসান। প্রদীপ ভাসিয়ে নিজের মনের কথা বলুন। দেখবেন সকল মনষ্কামনা পূরণ হবে।

আরও পড়ুন: Astrology News- ২০২২ সালে সাড়ে সাতির কবলে পড়বে এই রাশিগুলি, জেনে নিন মুক্ত হবে কারা

জ্যোতিষ মতে, অশ্বত্থ গাছের গোড়ায় দুধ (Milk) দিলে সকল সমস্যা দূর হবে। প্রচলিত আছে অশ্বত্থ গাছে দেবী লক্ষ্মী (Maa Laxmi) থাকেন। আবার অনেকে মনে করেন অশ্বত্থ গাছে পূর্ব পুরুষরা বাস করেন। এদিন গাছের গোড়ায় দুধ ঢেলে মনের কথা বলুন। এই টোটকা মেনে চললে জীবনের সকল বাধা কেটে যাবে। সব কাজে সাফল্য লাভ করবেন। যে কোনও পূর্ণিমা তিথিতে এই টোটকা মেনে চলতে পারেন।  

Follow Us:
Download App:
  • android
  • ios