Asianet News BanglaAsianet News Bangla

বাড়ির এই জায়গায় ছিটিয়ে দিন হলুদ জল, পরিবারে কখনও হবে না টাকার অভাব

দেবী লক্ষ্মীর পূজায় হলুদের ব্যবহার খুবই শুভ। হলুদকে শুধু স্বাস্থ্যের জন্যই উপকারী বলা হয় না, এটি ঘরের বাস্তুও ঠিক রাখে। বাড়িতে হলুদ মিশ্রিত জল ছিটিয়ে অনেক উপকার পেতে পারেন। 

Vastu Tips- benefits of haldi or turmeric water at home, maa Lakshmi blessing you bpsb
Author
First Published Sep 3, 2022, 9:30 PM IST

মা লক্ষ্মীকে সম্পদ ও গৌরবের দেবী বলা হয়। যেখানেই মা লক্ষ্মী বাস করেন, সেখানে কখনও ধন, বৈভব, সুখ ও সমৃদ্ধির অভাব হয় না। কিন্তু মা লক্ষ্মীর স্বভাব চঞ্চল। সেজন্য তিনি কখনও এক জায়গায় থাকে না। আপনি যদি চান যে মা লক্ষ্মী আপনার বাড়িতে বাস করুন এবং ধন-সম্পদ ও জাঁকজমকের অভাব না হয়, তাহলে এর জন্য দেবী লক্ষ্মীকে খুশি করা প্রয়োজন। মা লক্ষ্মী একই বাড়িতে থাকেন যেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য বিশেষ যত্ন নেওয়া হয় এবং নিয়মিত তাঁর পূজা করা হয়।

দেবী লক্ষ্মীর পূজায় হলুদের ব্যবহার খুবই শুভ। হলুদকে শুধু স্বাস্থ্যের জন্যই উপকারী বলা হয় না, এটি ঘরের বাস্তুও ঠিক রাখে। বাড়িতে হলুদ মিশ্রিত জল ছিটিয়ে অনেক উপকার পেতে পারেন। জেনে নিন কীভাবে দেবী লক্ষ্মীকে খুশি করতে এবং অর্থলাভ করতে হলুদ মিশ্রিত জল ব্যবহার করা উচিত।

হলুদ দিয়ে মা লক্ষ্মীকে খুশি করুন
দেবী লক্ষ্মীর আরাধনায় আস্ত হলুদ নিবেদন করে ভল্টে রাখলে বাড়িতে কখনও অর্থের অভাব হয় না।
বিশেষ করে শুক্রবার পূজা করার সময় হলুদ ব্যবহার করুন, এতে দেবী লক্ষ্মী প্রসন্ন হন।
সকালে বাড়ির প্রধান দরজা ও সংলগ্ন এলাকা ঝাড়ু দিয়ে ভাল করে পরিষ্কার করুন। স্নানের পর দরজার দুই পাশে হলুদ মিশ্রিত জল ছিটিয়ে দিন। এতে  দরজাটি পবিত্র হয় এবং মা লক্ষ্মী এমন বাড়িতে বাস করেন।
বাড়িতে হলুদ মিশ্রিত জল ছিটিয়ে দেওয়ার কথা বাস্তু শাস্ত্রে বলা হয়েছে। এটি নেতিবাচক শক্তি দূর করে এবং ইতিবাচকতা নিয়ে আসে। বাড়িতে হলুদ মিশ্রিত জল ছিটিয়েও উন্নতি হয়।
ঘর থেকে নেতিবাচক শক্তি দূর করতে হলুদের পাশাপাশি লবণ জলও ছিটিয়ে দিতে পারেন।

এই উপায়গুলি অবলম্বন করে আপনি ঘর থেকে নেতিবাচক শক্তি দূর করতে পারেন। বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং ইতিবাচকতার কারণে, মা লক্ষ্মী খুশি হবেন এবং আপনার বাড়িতে বাস করবেন। মা লক্ষ্মীর কৃপায় বাড়িতে কখনও অন্ন ও অর্থের অভাব হবে না।

বাস্তুশাস্ত্র জীবনের ওপর গভীর প্রভাব ফেলে। শুধু আপনার শোয়ার ঘর বা বসার ঘর নয়, বাথরুম, রান্নাঘর এবং প্রার্থনা রুম এমন জায়গা যা একটি বাড়িতে অপরিসীম তাৎপর্য রাখে। বিশেষজ্ঞরা মনে করেন যে কিছু জিনিসের ভুল জায়গায় বসানো এবং ভুল জায়গায় ভুল রঙের ব্যবহার একটি পরিবারের সম্প্রীতিকে প্রভাবিত করতে পারে। তাই বাস্তু শাস্ত্র ও জ্যোতিষ শাস্ত্রের ব্যবহার একটা পরিবারে গুরুত্বপূর্ণ। 

আরও পড়ুন- এই রত্ন দুটি ধারণ করার আগে সাবধান, একটু ভুলে তছনছ হয়ে যেতে পারে আপনার জীবন

আরও পড়ুন- মিশুকে স্বভাবের তুলা রাশির মেয়েরা সবেতে যুক্তি খোঁজেন, রইল তাদের সম্পর্কে কয়টি অজানা কথা

আরও পড়ুন- স্বাক্ষর বলে দেয় কোনও ব্যক্তির কেমন স্বভাব-ব্যক্তিত্ব - কীভাবে, জেনে নিন কয়েকটি সহজ উপায়

Follow Us:
Download App:
  • android
  • ios