Asianet News BanglaAsianet News Bangla

বাড়ির দরজা খুললে যেন কখনই এই জিনিসগুলি চোখে না পড়ে, খেয়াল রাখা জরুরি

বাস্তু অনুসারে, প্রতিটি দিকই কোনও না কোনও দেবতার বাসস্থান হিসাবে বিবেচিত হয়। এ কারণে ঘরের বাইরের জিনিসেও প্রভাব পড়ে। জেনে নিন ঘরের বাইরে কী কী জিনিসের যত্ন নেওয়া উচিত

Vastu tips for money- you should not see these things outside your home bpsb
Author
First Published Sep 12, 2022, 2:00 PM IST

বাস্তুশাস্ত্র অনুসারে, বাস্তু দোষ না থাকলে বাড়িতে ইতিবাচক শক্তি বাস করে। কিন্তু বাস্তুতে যদি কোনো গোলযোগ থাকে, তাহলে গৃহে ক্রমাগত ঝামেলা, অগ্রগতিতে বাধা এবং সমস্যা দেখা দেয়। বাস্তু অনুসারে, প্রতিটি দিকই কোনও না কোনও দেবতার বাসস্থান হিসাবে বিবেচিত হয়। এ কারণে ঘরের বাইরের জিনিসেও প্রভাব পড়ে। জেনে নিন ঘরের বাইরে কী কী জিনিসের যত্ন নেওয়া উচিত-

আবর্জনা- বাস্তু অনুসারে, যে বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও জিনিসপত্র রাখার দিক ঠিক থাকে, মা লক্ষ্মী সেখানে বাস করেন। অনেকে বাড়ির সামনে আবর্জনা সংগ্রহ করেন। বাড়ির প্রধান প্রবেশদ্বারের সামনে জমে থাকা আবর্জনা দারিদ্র্যের দিকে নিয়ে যায়। এই ধরনের বাড়িতে দুর্ভোগ, রোগ এবং অর্থ ক্ষতির সম্ভাবনা রয়েছে।

উঁচু রাস্তা থাকা- বাস্তু অনুসারে বাড়ির প্রধান দরজা সবসময় সামনের রাস্তার থেকে উঁচু হওয়া উচিত। যাঁদের বাড়ি সামনের রাস্তা থেকে নিচু, সেখানে নেতিবাচক শক্তি বাস করে। এ ধরনের পরিবারের সদস্যদের সমস্যায় পড়তে হয়।

কাঁটাযুক্ত গাছ- বাস্তু অনুসারে, বাড়ির মূল প্রবেশদ্বারের সামনে কখনই কাঁটাযুক্ত গাছ লাগানো উচিত নয়। এমনটা করলে বাড়িতে সুখ-সমৃদ্ধি আসে না বলে বিশ্বাস করা হয়।

বৈদ্যুতিক খুঁটি- বাস্তু অনুসারে, বাড়ির ঠিক সামনে বৈদ্যুতিক খুঁটি থাকা উচিত নয়। বাড়ির সামনে বৈদ্যুতিক খুঁটি থাকার কারণে বাড়ির সদস্যদের মধ্যে বিভেদ সৃষ্টি হয় বলে বিশ্বাস।

পাথর- বাস্তু অনুসারে, অনেক সময় লোকেরা তাদের বাড়ির সামনে বিশাল ইট এবং পাথর সংগ্রহ করে। এটা বিশ্বাস করা হয় যে বাড়ির সামনে বড় ইট এবং পাথর জীবনে অসুবিধা সৃষ্টি করে।

নোংরা জল- বাস্তুশাস্ত্র অনুসারে, যে সমস্ত বাড়ির সামনে নোংরা জল জমে, সেখানে মা লক্ষ্মী বাস করেন না। বাড়ির সামনে নোংরা জল জমে থাকায় অগ্রযাত্রায় বাধার সম্মুখীন হতে হয়।

আরও পড়ুন- অসুর দমনের জন্য মা দুর্গা এই রূপেও আবির্ভূত হয়েছিলেন, জেনে নিন এই রূপের উপাসনা

আরও পড়ুন- তিন জগতে ত্রাস সৃষ্টিকারী মহিষাসুর-কে রুখতে মর্তে অবতারণ করেছিলেন মা চন্দ্রঘন্টা

আরও পড়ুন- নবরাত্রি হল শক্তি উপাসনার উত্সব, জেনে নিন মা দুর্গার এই নয় রূপের নাম

Follow Us:
Download App:
  • android
  • ios