'Aston Martin' স্পোর্টস কার তৈরির জন্য বিখ্যাত। এটি বিশ্ব বিখ্যাত চরিত্র 007 সিক্রেট এজেন্ট জেমস বন্ডেরও প্রিয় গাড়ি। এখন এটি DBX নামে ভারতে এটির SUV লঞ্চ করেছে। DBX হল Aston Martin-এর প্রথম SUV এবং একটি গুরুত্বপূর্ণ পণ্য হিসাবে সংস্থাটি এটির জন্য একটি নতুন কারখানা স্থাপন করেছে। আকারের দিক থেকে, DBX বেশ বড় তবে ডিজাইনটি একেবারে অন্যতম। এতে কোম্পানির স্বাক্ষরের নকশা ব্যবহার করা হয়েছে। এর গ্রিলটি বেশ বড়, পাশাপাশি এটি দেখতেও দুর্দান্ত। এর নকশাটির আকর্ষণীয় বিষয় হল, Aston Martin ট্রেডমার্ক হেডল্যাম্প।

আরও পড়ুন- শুরু হয়েছে Galaxy S21 Ultra 5G-এর প্রি-বুকিং, মিলবে ২০ হাজার টাকার ছাড়

স্পোর্টস কার সহ ঐতিহ্যবাহী SUV ডিজাইনটি এর সামনে থাকে যা Aston Martin হিসাবে স্বীকৃত। এর সাইড এবং ব্যাক লুকও আকর্ষণীয় কারণ অ্যাস্টন তার স্পোর্টস গাড়িগুলির ঐতিহ্যবাহী চেহারা দিয়েছে। রুফ স্পয়লার এবং টেইল ল্যাম্পে সজ্জিত গাড়িটিকে একটি দুর্দান্ত লুক দেয়। রিয়ার স্টাইলিংটি ভ্যানটেজ স্পোর্টস গাড়ি দ্বারাও প্রভাবিত হয় যা একটি ফ্যামিলি কার-এর মত দেখতে। এটির সাহায্যে আপনি বড় এবং ২২ ইঞ্চ চাকাটি মিস করতে পারবেন না।

আরও পড়ুন- ব্য়য় করুন মাত্র ২০ মিনিট, এই যোগেই মিলবে ৫ ঘন্টার ঘুমের ফল

আউট লুকের বাইরেও এই গাড়ির অভ্যন্তরটি নকশা DBX আকারের কারণে অত্যন্ত সুন্দর। ফ্রেমবিহীন দরজা, সেই সঙ্গে প্রচুর স্পেশ-সহ ফ্রেমবিহীন কেবিনটি দেখা যায়। পিছনের আসনগুলি আরামদায়ক। সামনের অভ্যন্তর এবং কারুশিল্প চোখে পড়ার মতন। এর ঠিক এই কারণেই এই গাড়ির দাম কোটি টাকা। এটি কাঠ, চামড়া, ধাতু এবং কাঁচের কাজ রয়েথে। সবকিছু হ্যান্ডমেড  এবং এর স্পিকার গ্রিলটি চামড়ায় আবৃত। নতুন ফ্যাব্রিক-সহ উপাদান ব্যবহৃত হয়েছে এই গাড়িতে। এছাড়াও আপনি আপনার পরীক্ষা অনুযায়ী অভ্যন্তর পরিবর্তন করতে পারেন। এই সমস্তগুলির পাশাপাশি, ১২.৩ ইঞ্চি টিএফটি স্ক্রিনটি মাঝখানে এবং ১০.২৫ ইঞ্চি কেবিন উপলব্ধ। বুনিয়াদি বৈশিষ্ট্যগুলির পাশাপাশি, সেরা সানরুফ, ৩৬০ ডিগ্রি ক্যামেরা সিস্টেম এবং ৬৪ টি পরিবেষ্টিত আলো রয়েছে। বিস্তারিত জানতে ক্লিক করুন- https://www.astonmartin.com/en/models/dbx

নজরকাড়া ডিজাইনের পাশাপাশি গাড়ির ইঞ্জিনটি বেশ শক্তিশালী। DBX একটি বড় SUV এবং শক্তি দেওয়ার জন্য একটি বড় ইঞ্জিনও প্রয়োজন যা এতে দেওয়া হয়। এটিতে ৪ লিটারের টুইন-টার্বোচার্জড ভি ৮ ইঞ্জিন রয়েছে যা 550PS এবং 700NM এর টর্ক জেনারেট করে। এটিতে একটি নয়-গতির টর্ক রূপান্তরকারী স্বয়ংক্রিয় গিয়ারবক্স এবং সমস্ত ড্রাইভ সিস্টেম রয়েছে। এছাড়াও আপনি এটিতে এক্সস্টাস্ট শব্দটি টিউন করতে পারেন। এটিতে ৬৩২ লিটার বুট স্পেস এবং একটি ফোল্ডেবল সিট অন্তর্ভুক্ত রয়েছে : ভারতে এই গাড়ির মূল্য ৩ কোটি ৮২ হাজার টাকা ধার্য করা হয়েছে।