Asianet News BanglaAsianet News Bangla

Honda IndiaTalent Hunt-তরুণ প্রজন্মের রুদ্ধশ্বাস রেসিং প্রতিযোগিতা, রয়েছে ১১ বছরের তরুণীও

ব্যাঙ্গালুরুর অরুয়ানি গ্রিডে শুরু হয়ে গিয়েছে IDEMITSU হন্ডা ইন্ডিয়া ট্যালেন্ট হ্যান্ট ২০২১-র দ্বিতীয় রাউন্ডপ্রফেশনাল রেসিং-র দুনিয়ায় একজন পেশাদার রাইডার হওয়ার স্বপ্নপূরণের সুযোগ দিয়েছে হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড২০১৮ সালে প্রথম এই উদ্যোগ নেওয়া হয়তারপর থেকেই সেরা ইয়ং রাইডার খোঁজার জন্য সফল প্ল্যাটফর্ম হয়ে উঠেছে হন্ডা ইন্ডিয়া ট্যালেন্ট হ্যান্ট

Honda Resumes Hunt for Next-Generation Indian Rider
Author
Kolkata, First Published Nov 6, 2021, 11:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রফেশনাল রেসিং(Professional Racing)-র দুনিয়ায় আপনি কি একজন পেশাদার রাইডার (Professional Rider) হওয়ার স্বপ্ন দেখছেন.. হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড(Honda Motorcycle and Scooter India pvt Ltd) নিয়ে এসেছে সেই স্বপ্নপূরণের সুযোগ। তরুণ প্রজন্মকে(Young Generation) সেই সুযোগ দিতে এই সংস্থার তরফে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ব্যাঙ্গালুরুর অরুয়ানি গ্রিডে(Aruyani Grid) শুরু হয়ে গিয়েছে IDEMITSU হন্ডা ইন্ডিয়া ট্যালেন্ট হ্যান্ট ২০২১-র(IDEMITSU Honda India Talent Hunt 2021) দ্বিতীয় রাউন্ড(2nd Round)। হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের (Honda Motorcycle and Scooter India pvt Ltd) পক্ষ থেকে ২০১৮ সালে প্রথম এই উদ্যোগ নেওয়া হয়। তারপর থেকেই সেরা ইয়ং রাইডার(Young Rider) খোঁজার জন্য সফল প্ল্যাটফর্ম হয়ে উঠেছে হন্ডা ইন্ডিয়া ট্যালেন্ট হ্যান্ট। শুধুমাত্র সফল রেসিং কেরিয়ার গড়ে তোলাই নয়, জাতীয় ও আন্তর্জাতিক স্তরে রোড রেসিং এবং চ্যাম্পিয়নশিপের জন্য ইয়ং রাইডারদের প্রথম পছন্দ হয়ে উঠেছে প্রতিযোগিতার এই ময়দান।

হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের (Honda Motorcycle and Scooter India pvt Ltd) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট(Senior VP) প্রভু নাগরাজ(Prabhu Nagraj) জানিয়েছেন, এই বছরের শুরুতে চেন্নাইতে(Chennai) পরবর্তী প্রজন্মের সেরা ট্যালেন্ট খুঁজে বের করার জন্য ২০২১-এর হান্ট শুরু হয়েছে। ২ জন রাইডারকে ইতিমধ্যেই শর্টলিস্টেড করা হয়েছে, যারা এখন IDEMITSU হন্ডা ইন্ডিয়া ট্যালেন্ট কাপে (IDEMITSU Honda India Talent Hunt 2021) CBR150R-এ তাদের রেসিং প্রতিভা প্রদর্শন করছে। এই রাউন্ডের পরবর্তী ধাপে এগিয়ে যাওয়ার জন্য ৭ জন প্রতিযোগিককে বাছাই করা হয়েছে। ৭ জনের মধ্যে সেরা প্রতিযোগিরা নিজেদের ট্যালেন্টকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য CBR150R ক্লাসে রাইড সম্পূর্ণ করার সুযোগ পাবে। এখান থেকেই তাদের পেশাদার রেসিং ক্যারিয়ারের সুত্রপাত। হোন্ডার মূল লক্ষ্য হল এশিয়া ট্যালেন্ট কাপ, এশিয়া রোড রেসিং চ্যাম্পিয়নশিপ এবং এন্ডুরেন্স চ্যাম্পিয়নশিপের মতো একাধিক জাতীয় ও আন্তর্জাতিক প্ল্যাটফর্মে তরুণ প্রতিভাকে তুলে ধরা।

Maruti Suzuki Celerio in India-ভারতে আসছে মারুতি সুজুকি সিলেরিও-র নতুন মডেল, প্রিবুকিং করা যাবে ১১ হাজারে

New Launch Of bajaj pulsar-ভারতের বাজারে বাজিমাত বাজাজের, আসছে পালসরের দুই নতুন মডেল

৮ টি শহরের মোট ১৪ জন প্রতিযোগি অংশগ্রহন করেছে IDEMITSU হন্ডা ইন্ডিয়া ট্যালেন্ট হ্যান্ট ২০২১-এর দ্বিতীয় রাউন্ডে। ১১ থেকে ১৭ বছর বয়সী প্রতিযোগিরা অংশ নিয়েছে এই প্রতিযোগীতায়। এই মুহুর্তে এই প্রতিযোগিতার মূল আকর্ষণ হয়ে উঠেছে ১১ বছরের তরুণী। বলা বাহুল্য, এই প্রতিযোগীতায় অংশগ্রহণকারী প্রতিটি প্রতিযোগিই দুচোখে স্বপ্ন রয়েছে আগামী দিনে একজন আইকনিক রাইডার হওয়ার।

লেভেল ১-এ, তিনটি স্তরের পরীক্ষা দিতে হয়েছে ১৪ জন প্রতিযোগিকে। শারীরিক ফিটনেস সেশন এবং তারপরে রেসট্র্যাকে বন্দুক চালানোর দক্ষতা এবং চালচলন পর্যবেক্ষণ করা হয়েছে। ভারতের পরবর্তী আইকনিক রাইডার হওয়ার জন্য তাদের মোটরস্পোর্টের আবেগ এবং পারিবারিক সমর্থন দুইই প্রয়োজন। আর সেই কারণে রাইডার এবং তাদের অভিভাবকদের এক সাক্ষাৎকার পর্বের আয়োজন করা হয়েছে। শর্টলিস্ট করার পর, প্রথম পর্বে ১ জন মহিলা সহ ৭ জন রাইডারকে বেঙ্গালুরুর(Bangaluru) ট্যালেন্ট হান্টের শীর্ষ প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। দ্বিতীয় স্তরে ট্র্যাকে যাওয়ার সুযোগ দেওয়া হয়েছে। ফাইনাল রাইডাররা IDEMITSU হন্ডা ইন্ডিয়া ট্যালেন্ট কাপ CBR 150R ক্যাটেগরিতে খেলার সুযোগ পাবে।

Follow Us:
Download App:
  • android
  • ios