ইতিমধ্যেই ইন্টারনেটে ফাঁস হয়েছে হুন্ডাই ক্রিটা। বিগত কয়েক বছরে কম্প্যাক্ট এসইউভি বিভাগে প্রথম নম্বরে রয়েছে হুন্ডাই। গাড়ির বাজারে অত্যন্ত জনপ্রিয় হুন্ডাই। এই সংস্থার সিডান, কিয়া থেকে শুরু করে আই ১০ ও টুকসন বেশ ভালো সাড়া ফেলেছিল গাড়ির বাজারে। তাই সংস্থার সাফল্য ধরে রাখতে নতুন ক্রিটা লঞ্চ করছে এই দক্ষিণ কোরিয়ার সংস্থা।

আরও পড়ুন- 'দ্য সিম্পসনস', ২৭ বছর আগেই করোনা-র ইঙ্গিত দিয়েছিল এই কার্টুন ধারাবাহিক

সংস্থার তরফ থেকে জানা গিয়েছে, অটো এক্সপো ২০২০তে সারা বিশ্বের সামনে প্রকাশ্যে আসবে এই গাড়িটি। তবে চলতি বছরে মার্চ মাসের আগে বিক্রি শুরু হবে না বলেও ইতিমধ্যেই জানিয়েছে সংস্থা। সম্প্রতি সংস্থার তরফ থেকে এই নতুন হুন্ডাই ক্রিটা-র একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। আর সেই ভিডিওতেই দেখা গিয়েছে এই গাড়ির নকশা। ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন ও ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন ভেরিয়েন্টে লঞ্চ হওয়ার কথা হুন্ডাই ক্রিটার। তবে ১.৪ লিটার টার্বো পেট্রোল ভেরিয়েন্ট লঞ্চ হওয়ার বিষয়ে স্পষ্ট করে এখনও কিছু জানায়নি সংস্থা।

আরও পড়ুন- স্মার্টফোনের পর এবার স্মার্টওয়াচ আনছে ওপো, প্রকাশ্যে এল ছবি

হুন্ডাই-এর তরফ থেকে প্রকাশ হওয়া ভিডিওতে দেখা গিয়েছে এই গাড়ির কেবিনে থাকবে একটি ১০.৪ ইঞ্চির টাচ-স্ক্রিন ইনফোটেইনমেন্ট-এর সিস্টেম। এর সঙ্গে থাকবে ই-সিম কানেক্টিভিটির সুবিধা। শোনা গিয়েছে, এই গাড়িতে মোট ৬টা এয়ারব্যাগ থাকতে পারে। এছাড়াও সুরক্ষার জন্য থাকবে এবিএস, ইবিডি। নতুন এই গাড়িতে থাকবে একটি ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল।  সেই সঙ্গে থাকতে পারে টপ ভেরিয়েন্টে একটি সানরুফ থাকতে পারে। গাড়িতে থাকতে পারে একটি এয়ার পিউরিফায়ারও। এই গাড়ির বিক্রি শুরু হবে ১০ লাখ টাকা থেকে।