Asianet News BanglaAsianet News Bangla

Cyborg Yoda: আসতে চলেছে ভারতের প্রথম Electronic ক্রুজার বাইক, জেনে নিন এর বৈশিষ্ট্য

Cyborg Yoda বাইকটি ১২০ কিলোমিটারের ড্রাইভিং রেঞ্জ পাবে, যা শুধুমাত্র একটি ফুল চার্জ করেই অর্জন করা যেতে পারে। Ignitron Motocorp, কাস্টমাইজড যানবাহন এবং সাউন্ড ইঞ্জিনিয়ারিং তৈরিতে বিশেষজ্ঞ একটি স্বদেশী স্টার্টআপ, Cyborg-এর সঙ্গে ভারতে two wheeler Electric vehicle বিভাগে প্রবেশের ঘোষণা করেছে, এটি তার প্রথম Electric ক্রুজার বাইক।
 

Indias first electric cruiser bike Cyborg Yoda is coming BDD
Author
Kolkata, First Published Jan 3, 2022, 2:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

Electronic বিভাগটি ভারতে দ্রুত প্রসারিত হচ্ছে এবং গত বছরে অনেক Electronic two wheeler গাড়ি লঞ্চ করা হয়েছে। এবার লঞ্চ হতে চলেছে ভারতের প্রথম ইলেকট্রিক ক্রুজার বাইক। এই বাইকের নাম Cyborg Yoda। এটি ব্যাটারি অদলবদল করার সুবিধা পাবে, যাতে ব্যবহারকারীরা যে কোনও জায়গায় সহজেই এটি চার্জ করতে সক্ষম হবেন। এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বলতে গেলে, এই বাইকটি ১২০ কিলোমিটারের ড্রাইভিং রেঞ্জ পাবে, যা শুধুমাত্র একটি ফুল চার্জ করেই অর্জন করা যেতে পারে। Ignitron Motocorp, কাস্টমাইজড যানবাহন এবং সাউন্ড ইঞ্জিনিয়ারিং তৈরিতে বিশেষজ্ঞ একটি স্বদেশী স্টার্টআপ, Cyborg-এর সঙ্গে ভারতে two wheeler Electric vehicle বিভাগে প্রবেশের ঘোষণা করেছে, এটি তার প্রথম Electric ক্রুজার বাইক।
এই বাইকটি সম্পর্কে তথ্য দিয়ে সংস্থা বলেছে যে, এই বাইকটি অত্যন্ত কঠোর পরিবেশ এবং দুর্গম এলাকায় পরীক্ষা করেছে। এছাড়াও, এই বাইকটি পরিবর্তিত আবহাওয়ার মুখোমুখিও হয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, Ignitron MotoCorp Cyborg নামে ভারতের বাজারে তিনটি পণ্য লঞ্চ করবে। সংস্থা Yoda এর সঙ্গে তার প্রথম ফ্ল্যাগশিপ পণ্য লঞ্চ করবে, যেটি একটি ক্রুজার-স্টাইল মডেল হবে। এটি দেখতে বাজাজ অ্যাভেঞ্জারের মতো হতে পারে। এটি ব্যবহারকারীদের প্রয়োজনের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে এবং তাদের প্রয়োজন অনুযায়ী পরিবর্তন এবং কিছু নতুন জিনিসও যুক্ত করা হয়েছে।
Cyborg Yoda এর বৈশিষ্ট্য
Cyborg Yoda LED টেললাইট এবং টার্ন ইন্ডিকেটর, চাবিহীন ইগনিশন, অ্যান্টি-থেফট অ্যালার্ম, পিলার ব্যাকরেস্ট, সাইড প্যানিয়ার বক্স এবং অ্যাডজাস্টেবল সাসপেনশন সেটআপ পায়। সংস্থা এখনও তার হার্ডওয়্যারের বিশদ প্রকাশ করেনি, তবে বাইকের ছবি থেকে জানা যায় যে এটির সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে টুইন স্প্রিং শক অ্যাবজর্বার দেওয়া হবে।
Yoda হল সংস্থার প্রথম এবং ভারতে তৈরি প্রথম ইলেকট্রিক ক্রুজার মোটরসাইকেল। এটি একটি অদলবদলযোগ্য ব্যাটারি পায়৷ ক্রুজারে Electric vehicle, রেগুলার এবং স্পোর্টস সেগমেন্টগুলিও এই রেঞ্জে দেওয়া হবে৷
সাইবোর্গ ই-চার্জিং স্টেশনও তৈরি করছে
Cyborg একটি ই-চার্জিং স্টেশনও প্রস্তুত করছে, যা ব্যবহারকারীদের চার্জ করার সুবিধা দেবে। এটি একটি কমপ্যাক্ট হোম চার্জ সকেট, যা ফাস্ট চার্জিং সুবিধা প্রদান করে, যা ৩০ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত ব্যাটারি চার্জ করতে পারে। পরিষেবা চার্জ এবং সরবরাহ এবং পরিষেবাগুলির জন্য অনলাইন অর্থপ্রদানের মাধ্যমে বিক্রেতার অ্যাকাউন্টে অর্থ জমা করা যেতে পারে।

আরও পড়ুন- Suzuki Access 125 launch: গাড়ি বাজারে এল এর নতুন ভেরিয়েন্ট, জেনে নিন এর পাওয়ারফুল ফিচারগুলি

আরও পড়ুন- Harley-Davidson 2022: নতুন বছরে জানুয়ারিতে নতুন মোটরসাইকেল আনছে Harley-Davidson, সামনে এলো টিজার

আরও পড়ুন- Electric Scooter কেনার আগে এই ৫টি জিনিস মাথায় রাখুন, না হলে হতে পারে বিরাট ক্ষতি

Follow Us:
Download App:
  • android
  • ios