শীঘ্রই আসতে চলেছে মহিন্দ্রা XUV ৪০০ ইলেকট্রিক SUV, দেখে নিন গাড়ির মডেলের ফিচার্স

| Jan 04 2023, 02:22 PM IST

mahindra xuv 400

সংক্ষিপ্ত

শেষ হতে চলেছে দীর্ঘ প্রতীক্ষার। শোনা যাচ্ছে, মহিন্দ্রা XUV ৪০০ ইলেকট্রিক এসইউভি জানুয়ারিতেই ভারতে বিক্রি শুরু হবে। দেখে নিন গাড়ির ফিচার।

শেষ হতে চলেছে দীর্ঘ প্রতীক্ষার। বহুদিন ধরেই খবরে ছিল মহিন্দ্রা XUV ৪০০। শোনা গিয়েছিল, মহিন্দ্রা কোম্পানি তাদের নতুন ইলেকট্রিক এসইউভি গাড়ি মারুতি XUV ৪০০। এবার সেই প্রতীক্ষার অবসান। শোনা যাচ্ছে, মহিন্দ্রা XUV ৪০০ ইলেকট্রিক এসইউভি জানুয়ারিতেই ভারতে বিক্রি শুরু হবে।

যেহেতু, ২০২৩ অটো এক্সপা কয়েকদিনের মধ্যে বন্ধ হয়ে যাচ্ছে, এটা সম্ভব যে মহিন্দ্রা XUV ৪০০ ভারতে বড় ইভেন্টের দ্বারা লঞ্চ করা হবে। আপনি যদি আগে থেকেই না জেনে থাকেন, তাহলে ফের একবার দেখে নিন বিস্তারিত। মহিন্দ্রা XUV ৪০০ হল মহিন্দ্রার প্রথম সম্পূর্ণ ইলেকট্রিক এসএইভি ও কোম্পানির প্রথম ইভি যাতে ম্যাট তপার উিনিশে টুইন পিকস প্রতীক রয়েছে।

Subscribe to get breaking news alerts

মহিন্দ্রা XUV ৪০০ বৈদ্যুতিন এসইউভি একটি ৩৯.৪ kw ব্যাটারি প্যাকের সঙ্গে যুক্ত। এটি এসইউঊি ৮.৩ সেকেন্ডে ০ থেকে ১০০ কিমি ঘন্টা. যেতে পারে। ইভি-র সেরা ইন-ক্লাস-টর্ক আউটপুট ৩১০ Nm। গাড়িটি ১৬০ কিমি/ঘন্টা গতিতে যেতে পারে।

মহিন্দ্রার মতো ইলেকটরিক এসইউভি মডেল XUV ৪০০-র রেঞ্জ একক চার্জে ৪৫৬ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। গাড়়িটিতে তিনটি ড্রাইভ মোড রয়েছে। ফান, ফাস্ট ও ফিয়ারলেস। যা তাদের সেরা ও থ্রোটল রিজেনারেশনের সঙ্গে স্টিয়ারিং ফিডব্যাককে একত্রিত করেছে।

মাহিন্দ্রা XUV ৪০০-র সামনে ফ্যাসিয়া সম্পূর্ণভাবে সংশোধন করা হয়েছে এবং এতে এখন অন্তনির্মত ডিআরএল এবং একটি বন্ধ ফ্রন্ট গ্রিল-সহ নতুন হেডলাইট আছে। এতে তামার টুইন পিকস লোগো আছে। এতে সবচেয়ে বড় ই-এসইউভি আছে। এতে কপার ইনলেস, পিয়ানো ব্ল্যাক, হাই কনট্রাস্ট সারফেস ট্রিটমেন্ট সহ ডায়মন্ড কাট ১৬ অ্যালয় হুইলগুলো নতুন ইভিতে আছে।

XUV ৪০০ ইলেকট্রিক এশইউভি-র ১৭.৭৮ সেমি টাচস্ক্রিন, অ্যানরয়েড অটো, অ্যাপেল কারপ্লে অ্যাপ্লিকেশন আছে। XUV ৪০০-এ ছয়টি এয়ার ব্যাগ আছে। XUV ৪০০ ইলেকট্রিক এসইউভি-র ভিতরের অংশটি সম্পূর্ণ কালো ও অ্যাথলেটিক, সাটিন কপার অ্যাকসেন্ট ও নীল ব্যাকলাইটিং আছে। সঙ্গে অবশ্যই আছে নিরাপত্তা ব্যবস্থা। XUV ৪০০ ইলেকট্রিক এসইইভি তিনটি ট্রিম স্তরে দেওয়া হবে, বেস, এইপি ও ইএল। সম্ভবত চলতি মাসে গাড়িটি ভারতের বাজারে আসবে। গাড়িটি একাধিক গাড়িকে প্রতিযোগিতা দিতে চলেছে। এই তালিকায় রয়েছে, টাটা Nexon EV-র মতো মডেল। সে যাই হোক, গাড়িটি যে ক্রেতাদের মন কাড়তে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।

 

আরও পড়ুন-

শীত পড়ার সঙ্গে সঙ্গে বেশি চা-কফি পান করেছেন, সাবধান হোন হতে পারে মারাত্মক এই রোগ

এই কয় উপায় সূর্যরশ্মির কারণে হওয়া ক্ষতি থেকে চুলকে রক্ষা করুন, জেনে নিন কীভাবে

বাড়িতেই বানিয়ে নিন গ্লিসারিন সাবান, দূর হবে ত্বকে রুক্ষ্ম ভাব, জেনে নিন কীভাবে