আবরার ফাহাদের হত্যাকাণ্ডের জেরে ক্ষুব্ধ  পড়ুয়ারাও অনেক ক্ষেত্রে ভীত হয়ে পড়েছে। ফাহাদের পরিণতি তাদেরও হতে পারে। পড়ুয়াদের মধ্যে এই ভয় যত বেড়েছে, রাগের পারদও ততটাই চড়েছে। তারা দশ দফা দাবি বুয়েটের উপাচার্যের কাছে রেখেছে। শুক্রবারের মধ্যে এই দাবি মানা না হলে তারা বুয়েটের প্রতিটি ভবনে তালা ঝুলিয়ে দেওয়ারও হুমকিও দিয়েছে। 

আবরারের মৃত্যুর ৩০ ঘণ্টা পেরিয়ে গিয়েছে।  কিন্তু এখনও বুয়েটের উপাচার্য আন্দোলনরত পড়ুয়াদের সঙ্গে কথা বলতে আসেননি।  আন্দোলনরত পড়ুয়াদের অভিযোগ, এর আগে উপাচার্য এলেও আন্দোলনকারীদের সঙ্গে খারাপ ব্যবহার করে চলে যান। 

নাম প্রকাশে অনিচ্ছুক বুয়েটে আন্দোলনকারী এক পড়ুয়া জানিয়েছে,  'একবার উপাচার্য আমাদের সঙ্গে দেখা করতে আসেন। কিন্তু তিনি কোনও প্রশ্নের উত্তর না দিয়েই চলে যান। তবে আশা করছি শুক্রবার দুপুর দুটোর সময় আসবেন। আমাদের কথা বা দাবি শুনবেন।' এরপর হুঁশিয়ারির সুরে ওই পড়ুয়া জানায়, 'যদি তিনি শুক্রবার দুপুর দুটোর মধ্যে উপাচার্য না এলে বুয়েটের প্রতিটি ভবনে তালা ঝুলিয়ে দেওয়া হবে।' অন্যদিকে ক্ষুদ্ধ পড়ুয়াদের বেঁধে দেওয়া সময়ের খবর পাওয়ার পরেই উপাচার্য পদত্যাগ করেন। যদিও আন্দোলনরত পড়ুয়াদেদের দাবি, তাঁরা এখনও উপাচার্যের পদত্যাগের খবর পাননি।