আগামীকাল কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম জন্মবার্ষিকী। একটানা লকডাউনের জেরে রবীন্দ্র জয়ন্তীর সমস্ত অনুষ্ঠান বাতিল করা হয়েছে।  দীর্ঘদিন ধরেই লকডাউনের জেরেই করোনার কারণে বন্ধ রয়েছে শ্যুটিং।  তবে হাজারো বাধা বিপত্তির মাঝেও বাঙালির জীবনে, বাঙালির মননে, বাঙালির হৃদয়ে চিরকালই উজ্জ্বল উপস্থিতি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের। 

আরও পড়ুন-রবীন্দ্র জয়ন্তীতে 'শ্রীময়ী'র মহাপর্ব, প্রকাশ্য এল একঝলক...

রবীন্দ্র স্মরণে কবিপক্ষের প্রাক্কালেই নিজের পুরোনো প্রেমের কাছে ফিরে গেলেন জনপ্রিয় বাঙালি অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী। টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি তার সুরেলা কন্ঠের গান মন কেড়েছে নেটিজেনদের। বাড়িতে থেকেও কবিগুরুকে শ্রদ্ধার্ঘ জানানো যায়। আর তা তিনি দেখিয়েও দিলেন। লকডাউনে নিজের বাড়িতে থেকে রবি ঠাকুরের গান গেয়ে তার প্রতি শ্রদ্ধা জানালেন অভিনেত্রী। সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী। শুনে নিন গানটি।

রবীন্দ্রনাথ মানেই বাঙালির এক অন্য আবেগ, অনুভূতি কাজ করে। কিন্তু করোনা আবহে এ  বছর কিছুটা হলেও ফিকে হয়েছে এই অনুষ্ঠান।  প্রত্যেক বছর এই বিশেষ দিনটিতে একটি স্পেশ্যাল কিছু না কিছু হয়েই থাকে। তবে এই বছরটাও অন্য বছরগুলির তুলনায় বেশ খানিকটা স্পেশ্যালই বটে। প্রত্যেকেই নিজ নিজ বাড়িতে থেকে কীভাবে রবি ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সেটাও দেখার বটে। ইতিমধ্যেই বিদীপ্তা গান গেয়ে তা করেও দেখিয়েছেন। বরাবরই গানের গলা বেশ ভাল। অভিনয় যত ভালই করুক না কেন গানই তার জীবনের প্রথম প্রেম। তা তিনি আবারও প্রমাণও করলেন।  

আরও পড়ুন-লকডাউনে পকেটে কোপ মধ্যবিত্তের, প্রমাণ মিলল রুদ্রনীলের ভিডিও বার্তায়...

বেশ কয়েকটি সিনেমাতেই রবীন্দ্রসংগীত গেয়েছেন অভিনেত্রী। কোনও চিরচরিত শিক্ষা বা তালিম নেননি অভিনেত্রী, আসলে গান ভালবেসে গান। আর তাতেই তিনি বাজিমাত করেছেন। সম্প্রতি যে গানের ভিডিওটি প্রকাশ্যে এসেছে সেই ভিডিওটি স্বামী বিরসা দাশগুপ্তই শুট করে দিয়েছেন আর তাকেও তিনি ধন্যবাদ জানিয়েছেন।  স্তব্ধ জনজীবনের মধ্যে রবীন্দ্রজয়ন্তীতে সৃজনশীল মানসিকতাকে কখনওই আটকে রাখা যায়না । গুরুবন্দনা মন থেকে আসে। তাই যে কোনও অবস্থাতেই তা করা যায়। লকডাউনে কবিগুরুকে স্মরণ করে তা প্রমাণ করে দিলেন সকলের প্রিয় অভিনেত্রী বিদীপ্তা।