অমর কৌশিকের 'বালা'ছবির ট্রেলার বেরোনর প্রায় ২ বছর আগে শেষ হয়ে গিয়েছিল অভিমন্যু মুখার্জির 'টেকো' র  ছবির কাজ, কিন্তু নানা কারণে সেটা মুক্তি পায়নি।এমন ভাবনা আসতেই পারে এটা নিয়েই তো আয়ুষ্মান খুরানা অভিনীত 'বালা' হিন্দি ছবি তৈরি হয়েছে। তাহলে কী বলিউডের নকল করছে এই বাংলা ছবি। কিন্তু আসলে হিন্দিতে এই বিষয় নিয়ে ছবি তৈরি হলেও অভিমন্যুর ভাবনাটা অনেক আগের। আর এই একই সমস্যা নিয়ে 'টেকো' ছবি তৈরি করেছেন পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়। তাহলে প্রশ্ন থেকেই যায়, কে জিতবে 'বালা' নাকি 'টেকো'। 

 

এই মুহুর্তে অকালে চুল পড়ে যাওয়া বা টাক একটি বড সমস্য়া। বেশিরভাগ ক্ষেত্রেই টাক মাথা থেকে মাথা ভর্তি চুল করে দেওয়ার প্রতিশ্রুতি দেন সেলুন মালিকরা। অল্প বয়সে এটা হলে তো কথাই নেই। বিজ্ঞাপনের ক্য়াচ লাইন থেকে ঘরোয়া টোটকা, সবকিছুর চেষ্টাই করে মানুষ। পরিচালক আগেই জানিয়েছেন, সিনেমাটি মূলত সোশ্যাল কমেডি। আর সিনেমার স্ক্রিপ্টটি লেখার সময়ে তিনি অভিমন্যু ও শ্রাবন্তীকে মাথায় রেখেই লিখেছিলেন।

 

ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী। ছবির পোস্টার দেখেই ধারণা করা গিয়েছে চুল পড়া কমানোর জন্যই যত্ত রকমের উপায় আপন করেছেন কিন্তু তাতে লাভ হচ্ছেনা। ইতিমধ্যেই আইনি লড়াই শুরু হয়েছে। 'বালা' মুক্তি পাচ্ছে ৭ নভেম্বর। অভিমন্যু মুখোপাধ্যায়ের 'টেকো' মুক্তি পাচ্ছে ২২ নভেম্বর।