বলিউডে যখন পরিযায়ী শ্রমিকদের পাশে পরিত্রাতা হয়ে দাঁড়িয়েছে সোনু সুদ, তেমনই এবার বাংলার শ্রমিকদের পাশে দাঁড়ালেন দেব। নেপাল সীমান্তে আটকে থাকা শ্রমিকদের রাজ্যে ফেরানোর কাজে হাত দিলেন ঘাটাল সাংসদ। কয়েকদিন আগেই ৩৫ জন শ্রমিককে নেপাল সীমান্ত থেকে রাজ্যে ফিরিছেন দেব। ঘাটালের বহু স্বর্ণকারেরা বিভিন্ন রাজ্য তথা বিভিন্ন দেশে সোনার কাজ করে থাকেন। 

 

 

লকডাউনে আটকে পড়েছেন তেমনই বেশকয়েকজন পরিযায়ী শ্রমিকেরা নেপালে। সেখানে বর্তমানে নেই কাজ, খাবার, জলের অভাবে কষ্টে দিন কাটছে সকলের। খবর পাওয়া মাত্রই তাঁদের প্রতিসাহায্যের হাত বাড়ালেন দেব। এর কয়েকদিনের মধ্যেই আরও ২০০ জন শ্রমিকদের ফেরালেন তিনি। দেশের সীমান্ত পেরিয়ে পরিযায়ী শ্রমিকদের ফেরানোর জন্য অনেকের অনুমোদনের প্রয়োজন। আর তাই মুখ্।মন্ত্রীর দারস্থ হয়েছিলেন দেব। 

 

আরও পড়ুন-বলিউডের 'সেক্স সিম্বল', ৬৩-তেও মোহময়ী ডিম্পলের কিছু সাড়া জাগানো মুহূর্ত...

মুখ্যমন্ত্রীর তৎপরতায় কেন্দ্র থেকে মিলেছিল অনুমতি। এরপরই একে একে শ্রমিকেরা আবার ফিরছেন ঘাটালে। সেখানে আটকে রয়েছেন এখনও অনেকেই। তাঁদের ফেরানোর কাজ চলছে। সোশ্যাল মিডিয়ায় ঘটনার কথা জানিয়ে ধন্যবাদ জানালেন দেব মুখ্যমন্ত্রীকে। পাশাপাশি দার্জিলিং জেলার বিভিন্ন আধিকারিককেও জানালেন ধন্যবাদ। দেবের এই মানবিক উদ্যোগে এবার মুগ্ধ গোটা দেশ।