অবস্থা স্থিতিশীল হলেও এখনও পর্যন্ত কোনও আশার আলো দেখানো সম্ভপর হচ্ছে না ডাক্তারের পক্ষে। শরীরের নানা ছোট খাটো সমস্যাতেই বর্তমানে নাজেহাল সৌমিত্র চট্টোপাধ্যায়। টানা এক মাস ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। করোনাকে হারালেও শরীরের একাধিক সমস্যা ক্রমেই মাথা চারা দিয়ে উঠছে। কিডনির সমস্যা থেকে শুরু করে শ্বাসনালিতে সংক্রমণ, সব বিষয় নিয়েই দফায় দফায় মেডিক্যাল বোর্ড বসানো হচ্ছে। শনিবার পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, এখনও পর্যন্ত ডাক্তারেরা প্লাজমাফেরেসিস নিয়ে কোনও সিদ্ধান্তেই পৌঁচ্ছতে পারেননি। 

 

 

লিভারের সমস্যা এখন অনেকটা ঠিক আছে সৌমিত্রবাবুর। সংক্রমণও নিয়ন্ত্রণে। চলছে ডায়ালাইসিস, এই পরিস্থিতিতে শ্বাসনালীতে অস্ত্রপচার নিয়ে দ্রুত কোনও সিদ্ধান্ত নিতে নারাজ তাঁরা। আগামী ২৪ থেকে ৩৬ ঘণ্টা কড়া পর্যবেক্ষণে রাখা হবে তাঁকে। শরীরে হিমোগ্লোবিনের মাত্রা ঠিক আছে। পাশাপাশি মুত্রত্যাগও করছেন তিনি বুধবার থেকে। যা থেকে খানিক হলেও আশার আলো দেখছেন ডাক্তাররা। 

 

 

গত ২৪ ঘণ্টায় জ্বর আশেনি। সাড়াও দিচ্ছেন মাঝে মধ্যে। বেশ কিছু টেস্ট করা হয়েছে তাঁর, সব রিপোর্টই বেড়িয়েছে ভালো, রক্তের রিপোর্ট নিয়ে খুব একটা চিন্তিত নন ডাক্তারেরা। পাশাপাশি ভেতরের রক্তক্ষরণ বেশ কিছুটা কমানো সম্ভবপর হয়েছে। একমাস ধরে যেভাবে তিনি লড়াই করে চলেছেন, তা দেখে এক কথায় অভিভূত ডাক্তারেরা। তাঁরা সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।