কেমন আছেন এখন সৌমিত্র চট্টোপাধ্যায়, একের পর এক বড় সিদ্ধান্ত, তবে উদ্বেগ কমিয়ে ভালই আছেন এখন প্রবীণ অভিনেতা। অবস্থা আপাতত স্থিতিশীল। বৃহস্পতিবার এমনটাই জানানো হলো ডাক্তার এর পক্ষ থেকে। চিকিৎসারত ডাক্তার অরিন্দম কর এটা স্পষ্টই জানান প্রথম পর্যায়ের প্লাসমাফেরেসিস সফল। ডাক্তারের ভয় ছিল এদিকে হতে পারে কোনও আভ্যন্তরীণ রক্তক্ষরণ, কিন্তু তেমনটা না হওয়ায় স্বস্তিতে ডাক্তার পরিবার ও ভক্তরা। 

গত 10 দিনে একাধিকবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে। উদ্বেগ বাড়িয়েছিল ডাক্তারদের মধ্যে। একই কারণে স্থগিত রাখা হয়েছিল অস্ত্রোপচার। বুধবার তার সফল হওয়ায় বৃহস্পতিবারই প্লাসমাফেরেসিস এর সিদ্ধান্ত নিয়েছিলেন ডাক্তার। ট্রাকিওস্টোমি সফল হওয়ায় তড়িঘড়ি প্লাসমাফেরেসিস করাতে চেয়েছিলো অরিন্দম কর, তার কথায় এতে অনেকটাই অভিনেতার অবস্থান উন্নতি আশা করা যায়। প্লাসমাফেরেসিসে আচ্ছন্ন ভাব অনেকটাই কেটে যাওয়ার কথা। 

 

বর্তমানে শরীরের বাকি সমস্যা ধীরে ধীরে ভালোর পথে। রক্তের অন্যান্য নমুনা পরীক্ষার রিপোর্ট ভালো। ফুসফুসের সমস্যা বেশ খানিকটা কমেছে। তাই এবার উন্নতি আশা করছি ডাক্তারের বিশেষ কমিটি। যদিও এখনও তাকে করে নজরদারিতে রাখা হয়েছে। বুধ ও বৃহস্পতি পরপর দুটো দিন ধকল গেছে শরীরে, তাই আপাতত তাকে খানিক বিশ্রাম দেওয়া। বর্তমানে সুবিধা রয়েছে হালকা জ্বর ও সামান্য রক্তচাপের সমস্যা। জানি খুব একটা উদ্বেগ প্রকাশ করেননি এদিন অরিন্দম কর।