করোনাকে হারালেও শরীরের নানা সমস্যায় বর্তমানে কাবু হয়ে রয়েছে সৌমিত্র চট্টোপাধ্য়ায়। এক কথায় বলতে গেলে ডাক্তারের কথায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যে অবস্থা খানিক স্থিতিশীল হলেও এখনই কোনও আশ্বাসের কথা শোনাতে পারছেন না তাঁরা। টানা এক মাস ধরে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়লেন সৌমিত্র চট্টোপাধ্যায়। শনিবার পর্যন্ত একাধিক সমস্যা নিয়ে দফায় দফায় বৈঠকে বসানো হয় মেডিক্যাল বোর্ড। তবে এখনও শরীরে তেমন কোনও উন্নতি লক্ষ্য করা যায়নি।

লিভারের সমস্যা এখন অনেকটা ঠিক আছে সৌমিত্রবাবুর। সংক্রমণও নিয়ন্ত্রণে। চলছে ডায়ালাইসিস, এই পরিস্থিতিতে শ্বাসনালীতে অস্ত্রপচার নিয়ে দ্রুত কোনও সিদ্ধান্ত নিতে নারাজ তাঁরা। আগামী ২৪ থেকে ৩৬ ঘণ্টা কড়া পর্যবেক্ষণে রাখা হবে তাঁকে। তবে গত কয়েকদিনের মধ্যে সেভাবে শরীরের কোনও উন্নতি দেখা না যাওয়ায় প্লাজমাফেরেসিস নিয়ে এখনও কোনও সিদ্ধান্তে পৌঁচ্ছনো সম্ভবপর হয়নি। তবে পরিবারেরর পক্ষ থেকে এই বিষয় মত দেওয়া হয়েছে। 

 

 

শরীরের আভ্যন্তরীন রক্তক্ষরণ বন্ধ হয়েছে। হিমোগ্লোবিনের মাত্রাও এখন রয়েছে স্বাভাবিক। এমনই পরিস্থিতিতে খানিক উন্নতি আশা করেছিলেন ডাক্তার অরিন্দম কর। যদিও পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে ওঠায় একাধিক বিষয় নিয়ে বৈঠকে বসতে হচ্ছে ডাক্তারের বিশেষ টিমকে। ডায়ালাইসিস চলছে। অবনতী না হলেও শরীরে কোনও উন্নতিও নেই বলে দাবি ডাক্তারের।