Asianet News BanglaAsianet News Bangla

নতুন বছরের নতুন জার্নি, রাষ্ট্র সংঘের উন্নয়ন কর্মসূচীর শুভেচ্ছা দূত হিসাবে দায়িত্ব গ্রহণ জয়া এহেসানের

১ জানুয়ারি থেকেই জয়া এহেসানের ঘাড়ে নতুন দায়িত্বের বোঝা। UNDP-র তরফে এসডিজি অর্জনে সকলের সচেতনাকে আরও বাড়ানোর কাজে নিজেকে  নিয়োজিত করবেন। 
 

Jaya Ahesan Has Been Appointed As Goodwill Ambassador Of UNDP From 1st January
Author
Kolkata, First Published Jan 1, 2022, 11:10 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অভিনেত্রী হিসাবে তাঁর জুড়ি মেলা ভার। বাংলাদেশের কন্যা, একইসঙ্গে এপার-ওপার দুই বাংলার ছবিতেই নিপুন অভিনয় শৈলির মাধ্যমে চলচ্চিত্র জগতে নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন। তিনি আর কেও নন, বং বিউটি জয়া এহেসান (Jaya Ahesan)। সিনেমার গণ্ডি পেড়িয়ে এবার নতুন পথ চলা শুরু হল তাঁর। বলাই বাহুল্য, বর্ষবরণের প্রথম দিন(New Year 2022) অর্থাৎ ১ জানুয়ারি থেকেই শুরু হচ্ছে তাঁর নতুন জার্নি। প্রসঙ্গত, রাষ্ট্র সংঘের উন্নয়ন কর্মসূচী বা UNDP-র শুভেচ্ছা দূত হিসাবে নিযুক্ত হলেন( Appoint As Goodwill Ambasador Of UNDP) টলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী জয়া এহেসান(Jaya Ahesan)। ১ জানুয়ারি থেকেই তাঁর ঘাড়ে নতুন দায়িত্বের বোঝা (To Start New Work From 1st January)। বিভিন্ন ধরনের সমাজসেবা মূলক কাজে তাঁর উপস্থিতি চোখে পড়ে। আর সেই জন্য বাংলাতেও নায়িকা জয়া এহেসানের গুণমুগ্ধের সংখ্যাও ক্রমশ বাড়ছে। এবার থেকে রাষ্ট্রসংঘের উন্নয়ন কর্মসূচীর বিভিন্ন স্বেচ্ছামূলক কাজে শুভেচ্ছা দূত হিসাবে কাজ করতে দেখা যাবে তাঁকে। বিসর্জন নায়িকা বিশেষত এই সংস্থার সঙ্গে যুক্ত হয়ে UNDP-র তরফে এসডিজি অর্জনে সকলের সচেতনাকে আরও বাড়ানোর কাজে নিজেকে  নিয়োজিত করবেন। 

এই বিশেষ ধরনের কাজের সুযোগ পেয়ে আপ্লুত জয়া এহেসান। তিনি বলেছেন, রাষ্ট্র সংঘের উন্নয়ন কর্মসূচী বা UNDP-র শুভেচ্ছা দূত হওয়ার দায়িত্ব পেয়ে একদিকে যেমন খুশি তেমন অন্যদিকে দেশের মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়ে নিজেকে সম্মানিত বোধ করছেন বাংলার অভিনেত্রী জয়া এহেসান। নতুন কাজের দায়িত্ব প্রসঙ্গে তিনি আরও বলেছেন, পৃথিবী  রক্ষা করার যে লক্ষ্যমাত্রা, যা এসডিজি নামে পরিচিত সেটিকে নির্ধারণ করা হয়েছে। আগামী ২০৩০ সালের মধ্যে সেই লক্ষ্যমাত্রা পূরণ করতে হবে। আর সেই কাজ একমাত্র সম্ভব যখন সকলে মিলে একসঙ্গে সেই কাজে হাত লাগাবে। একইসঙ্গে নিজের প্রসঙ্গ টেনে বলেন, তিনি তাঁর নিজের কর্মসূচীর মাধ্যমে চেতনার বিষয়টির দিকে বিশেষভাবে নজর দেবেন যাতে বাংলাদেশ সহ গোটা বিশ্বকে আরও সুন্দর ও সহনশীল ভাবে গড়ে তোলা সম্ভব হয়। 

আরও পড়ুন-Amitabh Shooting: শুটিংয়ে অমিতাভ বচ্চনের ভুলে প্রেগন্যান্ট হয়ে পড়েন এই অভিনেত্রী

আরও পড়ুন-Aishwarya at ED Office: ৫ ঘন্টা ইডির জেরা, 'কালো'য় ঢেকে বেরোলেন ঐশ্বর্য রাই

আরও পড়ুন-83 Trailer Secret: ৮৩ ট্রেলারের গোপন ১০ টি রহস্য, কোনওভাবে নজর এড়ায়নি তো

জয়া এহেসান কিন্তু শুধু এসডিজি-র কাজেই নিজেকে সীমিত রাখবেন এমনটা কিন্তু নয়। সেই সঙ্গে দারিদ্র দূরীকরণ, নৈতিকতা, মূল্যবোধ, লিঙ্গ সমতা, সহনশীলতা সহ বিভিন্ন বিষয় সচেতনতা বাড়ানোর কাজে নিযুক্ত হবেন নায়িকা। এই প্রসঙ্গে  UNDP-র এক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি বলেন, এই পৃথিবীকে আরও সুন্দর করে গড়ে তোলাই তাঁদের লক্ষ্য। এই কাজের জন্য তাঁরা অঙ্গীকারবদ্ধ। তবে এই অঙ্গীকার রক্ষা করার দায়িত্বটা কিন্তু সকলকে সমানভাগে ভাগ করে নিতে হবে। তাহলেই এসডিজি অর্জন করা সম্ভব হবে। সেই সঙ্গে জয়া এহেসানের প্রসঙ্গ টেনে বলেন, তাঁর মত একজন বুদ্ধিদীপ্ত শিল্পী ও সমাজসেবীর মত মানুষকে UNDP-র শুভেচ্ছা দূত হিসাবে পাশে পেয়ে নিজেদের সৌভাগ্যবান বলে অভিহিত করেছেন তিনি। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios