আগের শারীরিক অবস্থা থেকে ভাল আছেন বর্ষীয়াণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শুক্রবার তাঁর ডায়ালিসিস করার প্রয়োজন হচ্ছে না। আগমীকাল শনিবার তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার পর সিদ্ধান্ত নেবেন চিকিৎসকেরা। 

 

 

আরও পড়ুন, লক্ষীপুজোয় বাজারে লাগামছাড়া ভীড়, করোনায় ফের শীর্ষে কলকাতা

শুক্রবার তাঁর ডায়ালিসিস করার প্রয়োজন হচ্ছে না


কিডনির সমস্যায় ইতিমধ্যেই দু দফায় ডায়ালিসিস হয়ে গিয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। হাসপাতাল সূত্রে খবর, তাঁর হিমোগ্লোবিন এবং প্লেটলেট কাউন্ট কমেনি। আপাতত সেসব নিয়ন্ত্রিত। তবে স্বাভাবিকের থেকে এখনও কম। সৌমিত্র এখনও ভেন্টিলেশনে থাকলেও, তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়নি। আরও জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় ইউরিনও হয়েছে। তবে এই মুহূর্তে রোনাল ফাংশানের উন্নতি প্রয়োজন রয়েছে ভীষণভাবে। এবং সেই কথা ভেবেই ২-৩ এপিসোডের ডায়ালিসিসের ব্যবস্থা করা হচ্ছে। এতে ক্রিয়েটিনিনের মাত্রাও কমবে বলে মনে করা হচ্ছে।  তবে শুক্রবার তাঁর ডায়ালিসিস করার প্রয়োজন হচ্ছে না।

আরও পড়ুন, বরিশা ক্লাবের পরিযায়ী দুর্গা মায়ের বিসর্জন হবে না, সংরক্ষণের নির্দেশ মমতার

 

 

বাধা হয়ে দাঁড়াচ্ছে কো-মর্বিডিটি এবং বয়স

অপরদিকে হাসপাতাল সূত্রে আরও জানা খবর,  বর্ষীয়ান এই অভিনেতার অক্সিজেন স্যাচুরেশন ৪০ থেকে ৫০ শতাংশের মধ্যেই রয়েছে। এবং শরীরের ক্ষতিকারক ব্যাকটিরিয়াকেও ইতিমধ্যে চিহ্নিত করা গিয়েছে। সেই অনুযায়ী ওষুধ চলছে। শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রার ফের তারতম্য ঘটেছে।  হাসপাতাল সূত্রে আরও জানা গেছে,সবরকম ভাবে তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা চালানো হচ্ছে।  তবে তার সুস্থ হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে কো-মর্বিডিটি এবং বয়স। তার শারীরিক অবস্থার এই খবরে সকলের তার সুস্থতার কামনা করছেন।  

 

আরও পড়ুন, পেঁয়াজের দামে লাগতে পারে আগুন, কী কারণে আশঙ্কা টাস্ক ফোর্সের