সংক্রমণ কমার আশায় স্বাস্থ্য দফতর।  কিন্তু এদিকে ফের আবার লক্ষী পুজো এসে পড়ায় লাগাম ছাড়া ভীড় বাজারে। করোনার তো সেখানেই সুবিধা। সে কথা কে বোঝে, ভেবে ভেবে চিন্তায় চিকিৎসকেরা। তবে বাংলায় সংক্রমণ ৪ হাজারের নীচে নামল। সুস্থতার হারও সামান্য বেড়েছে। তবু কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে রাজ করছে করোনা ভাইরাস।

 

 

কলকাতায় প্রাণ হারিয়েছে একদিনে একাধিক

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৮৯৪   জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে সামান্য কমে  ৮৭৮ জন। যদিও আরও একবার সবাইকে টপকে ব্যার্থতার সিড়িতে দাড়িয়ে, করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৯৮৯ জন। বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬১ জন এবং মোট মৃতের সংখ্যা ৬,৭২৫। এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৪ জনের।

সুস্থতার হারও সামান্য বেড়েছে

 
বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, কলকাতায় এই অবধি করোনায় মোট আক্রান্ত হয়েছে,  ৭৯ হাজার ৪৭৭ জন।   এবং বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৬৫,৬৯২  জন। রাজ্যে এই পর্যন্ত কোভিড অ্যাকটিভ ৩৭ হাজার ৯৪  জন। মোট হাসপাতাল ছুটি পেয়েছেন ৩২১, ৮৭৩ জন।  সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৮.০২ শতাংশে।