শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ২০২০ সালে করোনার কোপ ফিকে হয়ে গিয়েছিল বিনোদন জগতের রঙ। ধীরে ধীরে সেই পরিস্থিতি কাটিয়ে খানিক স্বাভাবিক হওয়ার পথে পৃথিবী। একে একে খুলেছে বিভিন্ন সেক্টরের দরজা। তাই কলকাতার যৌলুস, আনন্দ-অনুষ্ঠা ও প্রথাকেও আটকে রাখতে নারাজ মুখ্যমন্ত্রী। দেরীতে হলেও তাই শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। 

আরও পড়ুন- বাংলা টেলিজগতে ফের বিয়ের সানাই, ব্যাচেলারেট পার্টিতে ছড়াল সন্দীপ্তার হটনেস

প্রতিবারের মত রাজকীয় ওপেনিং ইনিংস না হলেও রীতি নীতি মেনেই উদ্বোধনে হাজির থাকবেন শাহরুখ খান। নবান্নের সভাঘর থেকে হবে উদ্বোধন। ৮ জানুয়ারী সেই সূত্রেই স্থির করা হয়েছে ভেনু। বুধবার সোশ্যাল মিডিয়ায় সেই খবর আরও একবার জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি জানালেন তিনি শাহরুখ খানের উপস্থিত হওয়ার কথাও। এই সূত্রে ধন্যবাদও জানান মুখ্যমন্ত্রী। 

 

 

প্রতিবারের মতই থাকছে বিশ্বের বিভিন্ন দরবার থেকে বাছাই করা সেরার সেরা ছবি প্রদর্শণের ব্যবস্থা। যদিও সেখানে মানতে হবে স্বাস্থ্যবীধি। করোনার কথা মাথায় রেখেই সুরক্ষাতে কড়া নজর দেওয়া হয়েছে এই বছর। চলতি বছরের মূল আকর্ষণ ইতালিয়ান চলচ্চিত্রকার ফেদেরিকো ফেলিনির ছবি। ২০২০ সালে জন্ম শতবর্ষ ছিল কিংবদন্তী পরিচালকের। তাই তাঁর বেশ কিছু বাছাই করা ছবি এবার থাকছে দর্শকদের জন্য।