রবীন্দ্রনাথ ঠাকুর। বাঙালির মননে চির উজ্জ্বলতম এক ব্যক্তিত্ব। গতকালই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম জন্মবার্ষিকী ছিল । রবীন্দ্রনাথ মানেই বাঙালির এক অন্য আবেগ, অনুভূতি কাজ করে। কিন্তু করোনা আবহে এ  বছর কিছুটা হলেও ফিকে হয়েছে এই অনুষ্ঠান।  প্রত্যেক বছর এই বিশেষ দিনটিতে একটি স্পেশ্যাল কিছু না কিছু হয়েই থাকে। তবে এই বছরটাও অন্য বছরগুলির তুলনায় বেশ খানিকটা স্পেশ্যালই বটে। প্রত্যেকেই নিজ নিজ বাড়িতে থেকে কীভাবে রবি ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে তা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-ফের আটের দশকের পুনরাবৃত্তি, ভাইজাগ গ্যাস দুর্ঘটনায় উদ্বিগ্ন টলি তারকারা...

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভার্চুয়াল রবীন্দ্রজয়ন্তী পালন করেছেন সৃজিত পত্নী রাফিয়াত রশিদ মিথিলা। বাংলাদেশের জনপ্রিয় শিল্পী তথা সমাজকর্মী মিথিলার এই নাচ মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দেখে নিন ভিডিওটি।

 

 

আরও পড়ুন-'অনুষ্কা আমার গার্লফ্রেন্ড, বাজে কথা বললে মুখ ভেঙে দেব', রণবীরের বিতর্কিত উক্তিতে লজ্জিত অভিনেত্রী...

কেটে গিয়েছে দীর্ঘ ১৫ বছর। এতদিন বাদে ২৫ শে বৈশাখের দিন নাচের মাধ্যমে কবিগুরুকে শ্রদ্ধা জানিয়েছেন মিথিলা। এর মধ্যে রয়েছে এক বিশেষ অনুভূতি। এপার  বাংলা থেকে রিকোয়েস্ট গেছে ওপার বাংলায় আর তাতেই নৃত্যশিল্পী হয়ে উঠেছেন মিথিলা। বিষয়টি একটু খোলসা করে বলা যাক, শাশুড়ি মা অর্থাৎ সুমিতা সরকারের আহ্বানেই নিজের বাড়িতে বসে ভার্চুয়াল রবীন্দ্রজয়ন্তী পালন করেছেন। 'মোর ভাবনারে কী হাওয়ায় মাতালো' রবীন্দ্র সংগীতের তালে নৃত্য পরিবেশন করেছেন মিথিলা।  নাচের ভিডিও শেয়ার করে মিথিলা ক্যাপশনে জানিয়েছেন,' প্রায় ১৫ বছর পরে নাচলাম! আমার ভারত মাতা সুমিতা দেবীর শ্রীময়ী ক্লাব এর রবীন্দ্র জয়ন্তীর ভার্চুয়াল অনুষ্ঠানের জন্যে। ১৫ বছর লম্বা সময়, আশাকরি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবে সবাই।'