এ যেন মারের বদলা মার। অনেকটা সেই ঢঙেই ফের একবার মৌলবাদীদের পাল্টা নিশানা করেছেন নুসরত জাহান। যদিও, কোথাও তিনি মৌলবাদীদের নিয়ে কোনও মন্তব্য করেননি বা তাঁদের উদ্দেশ্যে কিছু লেখেননি। কিন্তু, যে ভাবে গত কয়েকদিন ধরে মৌলবাদীরা নুসরতকে নিশানা করেছে তাতে বাংলার জনপ্রিয় অভিনেত্রী তথা তৃণমূল সাংসদের এই অবস্থানকে 'পাল্টা' বলেই মনে করা হচ্ছে। 

কী করেছেন নুসরত? দশমী শেষ হওয়ার কয়েক ঘণ্টা আগে ইনস্টাগ্রামে বেশ কয়েকটি ছবি তিনি পোস্ট করেছেন। এই ছবির মধ্যে তিনটি এমন ছবি রয়েছে যা দেখে মৌলবাদীরা আবার ক্ষিপ্ত হতে পারে। কারণ, মা-দুর্গার আঁকা ওয়াল পেন্টিং-এর সামনে দাঁড়িয়ে স্বামী নিখিলের সঙ্গে ছবি তুলেছেন নুসরত। আর একটি ছবি-তে স্বামী নিখিল-এর মুখের উপরে তিনি অসুর-এর মোটিফ পেস্ট করে তা ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। অন্য একটি ছবিতে তিনি মা-দুর্গার মূর্তির সামনে স্বামী নিখিলের সঙ্গে দাঁড়িয়ে ছবি তুলেছেন। 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Guess Who? #asur #asurfilter #durgapuja2019

A post shared by Nusrat (@nusratchirps) on Oct 7, 2019 at 1:20am PDT

এই তিন ছবি পোস্টের মধ্যে দিয়েই কিন্তু নুসরত জাহান তাঁর অবস্থান স্পষ্ট করে দিয়েছেন বলেই মনে করা হচ্ছে। মৌলবাদীদের রক্তচক্ষুকে উড়িয়েই যে তিনি মাতৃ আরাধনায় রয়েছে তারও জানান দিয়েছেন এই ছবির মধ্যে দিয়ে। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Navami Nites with @nikhiljain09 😍#firstdurgapuja

A post shared by Nusrat (@nusratchirps) on Oct 7, 2019 at 10:07am PDT

হিন্দু ঘরে বিয়ে করে মৌলবাদীদের আক্রমণের নিশানা হয়েছেন নুসরত। স্বামী নিখিল জৈনের  ধর্মকে তিনি আপন করে নিয়েছেন। এমনকী, শাঁখা-সিদুর পরেই তিনি সবখানে যাতায়াত করেন। কিন্তু বারবারই মৌলবাদীরা নুসরতের এই হিন্দুত্ব-কে মানতে অস্বীকার করেছে। ক্ষিপ্ত এবং রক্তচক্ষু নিয়ে এই মৌলবাদীরা বারবার নুসরতের নাম পরিবর্তন করারও ফতোয়া জারি করেছে। 

নুসরত জাহান অবশ্য এতে খুব একটা চিন্তিত নন। বরং বারবার কঠোর যুক্তি এবং সাহসী মানসিকতার পরিচয় দিয়েই এই মৌলবাদের বিরুদ্ধে গর্জে উঠেছেন। দুর্গাপুজোয় তাঁর অঞ্জলি দেওয়া এবং দুর্গামণ্ডপে যাওয়া, ঢাক বাজানো নিয়ে যে বিতর্ক হয়েছে তাকে খুব একটা আমল দেননি তিনি। আর সেই কারণেই তিনি ফের একবার মা-দুর্গার সামনে দাঁড়িয়ে ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট করেছেন।  

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Ashthami te #suruchisangha with beloved hubby @nikhiljain09 and dada #aroopbiswas #durgapuja #truebong #secularbengal

A post shared by Nusrat (@nusratchirps) on Oct 6, 2019 at 12:02am PDT

খুব শীঘ্রই নুসরতের 'অসুর' নামের একটি সিনেমা মুক্তি পেতে চেলেছে। এখানে নুসরতের বিপরীতে অভিনয় করছেন জিৎ। সেই সিনেমার প্রচার জোর কদমে শুরু হয়ে গিয়েছে। তবে কি নুসরত স্বামী নিখিল-কে 'অসুর'- সাজিয়ে এর একঢিলে দুই পাখি মারতে চাইলেন? এই নিয়েও জোর জল্পনা চলছে।