প্রকাশ্যে আসেনি এখনও প্রথম লুক। তবে সেই লুককে ঘিরে জল্পনা এখন তুঙ্গে। নতুন ছবিতে হাত দিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবির নাম গুমনামি বাবা। এই ছবিতেই মুখ্যভুমিকায় অভিনয় করছেন প্রসেনজিৎ, গুমনামি বাবা-র লুকে ক্যামেরার সামনে আসতে অভিনেতার সময় লাগছে মোট চার ঘন্টা। ফলেই অভিনেতার লুক কেমন হতে এই ছবিতে তাকে ঘিরে কৌতুহল এখন বেজায় তুঙ্গে। 

মনের মানুষ ছবিতে দর্শকরা পেয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের যেই লুক, তেমনই কিছু আশা রেয়েছেন সকলে। পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়ের ঠিক আগের ছবির প্রেক্ষাপট জুড়েই ছিল মেকাপ, সেখানে চলচ্চিত্র জগতের মেকাপ আর্টিস্টের ভুমিকার এক ঝলক খুব সুক্ষ্ম ভাবে ফুটিয়ে তুলেছিলেন তিনি। এবার তার পরবর্তী ছবিতেই সেই মেকাপ আর্টিস্টের ভুমিকার কথাই প্রাধান্য পেল সবার আগে। সেই ছবির প্রস্তুতিতে দিনে চার ঘন্টা কেবলই মেকাপরুমেই কাটাচ্ছেন প্রসেনজিৎ। গুমনামি বাবা-র লুকে নিজেকে তুলে ধরতে সময় লাগছে বেশ সময়। 

ছবিকে ঘিরে ইতিমধ্যেই তৈরি হয়েছে নানা জল্পনা। নেতাজী অন্তর্ধান রহস্যের পেছনে সত্যতা কী! তা আরেকবার ঝালিয়ে নেওয়ার পালা। গুমনামি বাবা কে! কীই বা তার পরিচয়, নেতাজীর সঙ্গে তার সাদৃশ্য কোথায়, এই সকল প্রশ্নের উত্তর তুলে ধরতেই এবার প্রকাশ্যে আসতে চলেছে এই ছবি। দুমাস আগেই হয়ে গেল ছবির শুভ মহরৎ। চিত্রনাট্য হাতে পেয়ে বেজায় ব্যস্ত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।