সৃজিত মুখোপাধ্যায় এবং তাঁর স্ত্রী, বাংলাদেশের রফিয়ত রসিদ মিথিলা বিনোদনপ্রেমীদের কাছে ছাড়াও নেটদুনিয়ায় অত্যন্ত জনপ্রিয়। তাঁদের বিভিন্ন পোস্ট নিত্যদিন ভাইরাল হতে থাকে সোশ্যাল মিডিয়ায়। এপার বাংলা ও ওপার বাংলার প্রেমে মিশে গিয়েছে দুই বাংলার মানুষজন। সম্প্রতি সৃজিতের সঙ্গে ছবি পোস্ট করেছেন মিথিলা। সঙ্গে ছিল মেয়ে আয়রাও। নিজেদের বাড়ির ছাদকে একেবারে নতুননত্যভাবে যত্ন নিয়ে সাজিয়েছেন তাঁরা। সেখানেই একটি সাদা দোলনায় বসে রয়েছেন তিনজন। 

আকাশের চাঁদের আলো, সৃজিতের কাঁধে মাথা রেখে বসে মিথিলা। কোলে রয়েছে ছোট্ট আয়ারা। এ যেন পিকচার পারফেক্ট। এই না হলে সুখি পরিবার। তাঁদের দেখা মাত্রই আবেগে গদগদ নেটবাসী। মিথিলা কেবল নিজের ব্যক্তিগত জীবনের ছবি পোস্ট করার জন্যই ভাইরাল হন না। তিনি নারীর সুস্বাস্থ্য নিয়েও যথেষ্ট উদ্যোগ নেন। সম্প্রতি স্তন ক্যান্সার নিয়ে সতর্কবার্তা দিয়েছিলেন তিনি। প্রতি সময় লক্ষাধিক মহিলারা আক্রান্ত হন স্তন ক্যান্সারে। প্রতি নিয়ত নানা বয়সী মহিলাদের স্তন ক্যান্সারের চিকিৎসা চলছে পৃথিবীর বিভিন্ন কোণায়। যার জন্য বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের তরফ থেকেই এই বিষয় বারে বারে সচেতনতার বার্তা দেওয়া হয়। 

আরও পড়ুনঃকপালে নেই তিলক, কোথায় সেই লম্বা কালো চুল, শাড়ি ছেড়ে এ কোন অবতারে 'শ্যামা'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Moon bathing family ☁️🌝☁️

A post shared by Rafiath Rashid Mithila (@rafiath_rashid_mithila) on Nov 2, 2020 at 10:00am PST

 

সেই বার্তার মাঝেই এবার সামিল হলেন বাংলাদেশি তনয়া রফিয়ত রিশদ মিথিলা। স্তন ক্যান্সার নিয়ে দিলেন সচেতনতার বার্তা। একটি ভিডিও নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করে তিনি জানান, নারীরা সর্বদা পরিবারের, সন্তানের সুস্বাথ্য ও যত্নের কথা চিন্তা করি। তাদের ভালমন্দ নিয়েই আমাদের নিত্যদিনের জীবনযাপন। তবে এসবের মাঝেই নিজেদের নিয়ে, বিশেষত নিজেদের সুস্বাস্থ্য নিয়ে ভাবি না। নিজেদের যত্ন নিতে ভুলে যাই। নারীদের স্তন ক্যান্সার অত্যন্ত কমোন ক্যান্সারের মধ্যে এসে দাঁড়িয়েছে। একাধিক নারী স্তন ক্যান্সারের ডায়গনসিসের মধ্যে দিয়ে যান। প্রতি তেরো মিনিটে একজন করে নারী স্তন ক্যান্সারে মারা যান। এই বলেই তিনি সকলকে অনুরোধ করলেন নিজেদের বিষয় সচেতন হতে।