Asianet News BanglaAsianet News Bangla

মহাপ্রভু চৈতন্যের অবতারে রুক্মিণী, রামকমলের পরিচালনায় 'নটী বিনোদিনী' তে বড় চমক প্রযোজক দেবের

চৈতন্য  অবতারে ধরা দিয়ে সকলকে চমকে দিয়েছেন রুক্মিণী মৈত্র। পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের সঙ্গে হাতে হাতে মেলালেন প্রযোজক অভিনেতা দেব।  দেবের প্রযোজনায় পরিচালক  রামকমল  নিয়ে আসতে চলেছেন 'নটী বিনোদিনী'। এবার বিনোদিনী দাসি-র জীবন নিয়ে আসতে  চলেছে রামকমলের এই নতুন ছবি বিনোদিনী।
 

Rukmini Maitra becomes Ram Kamal Mukherjee's film Binodiini first poster out BRD
Author
First Published Sep 5, 2022, 12:26 PM IST

সুপারস্টার দেব মানেই যে বড় কোনও চমক আসতে চলেছে ঠিক তেমনটাই মনে করছেন  সিনেমাপ্রেমীরা। দর্শকদের জন্য ফের সুখবর দিলেন  টলি অভিনেতা দেব। একদিকে ছবির প্রচার অন্যদিকে ছবির পরিকল্পনা। এর পাশাপাশি সাংসদের দায়িত্ব। সমস্ত ব্যস্ততার মধ্য়ে সবটা যেন সমান তালে সামলাচ্ছেন দেব। অভিনেতা-প্রযোজক দেবের পরবর্তী ছবি  'কাছের মানুষ ' নিয়ে শীঘ্রই হাজির হচ্ছেন অভিনেতা। এই ছবিতেই একফ্রেমে ধরা দেবেন বাংলার দুই সুপারস্টার দেব ও  প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পুজোর মধ্যে এই ছবি নিয়ে ব্যস্ততা তুঙ্গে। এর মধ্যেই নতুন ছবির প্রচারের ফাঁকেই বড় সুখবর দিলেন দেব।

দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস পক্ষ থেকেই বড় চমক দিলেন অভিনেতা প্রযোজক দেব। পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের সঙ্গে হাতে হাতে মেলালেন প্রযোজক অভিনেতা দেব।  দেবের প্রযোজনায় পরিচালক  রামকমল  নিয়ে আসতে চলেছেন 'নটী বিনোদিনী'। এবার চৈতন্য  অবতারে ধরা দিয়ে সকলকে চমকে দিয়েছেন রুক্মিণী মৈত্র। পরিচালক রামকমল মুখোপাধ্যায় আগে থেকেই যে  রুক্মিণী মৈত্রকে নিয়ে 'বিনোদিনী' পরিকল্পনা করছেন সেই আভাস আগে পাওয়া গিয়েছিল। এবার বিনোদিনী দাসি-র জীবন নিয়ে আসতে  চলেছে রামকমলের এই নতুন ছবি বিনোদিনী।

 

Rukmini Maitra becomes Ram Kamal Mukherjee's film Binodiini first poster out BRD

 

দেব আগে থেকেই জানিয়েছিলেন একটা সুখবর আসছে। তখন থেকে জল্পনা চলছিল।  তবে বেশিক্ষণ ভক্তদের উত্তেজনা জিঁইয়ে না রেখে সকলের সঙ্গে সুখবর শেয়ার করেছন। ছবির মূল আকর্ষণই হল রুক্মিণী। মহাপ্রভু চৈতন্যের অবতারে রুক্মিণী দেখেই সকলে হতবাক হয়েছেন। দুই হাত উপরে তুলে, কপালে তিলক লাগিয়ে, গলায় ফুলের মালা দিয়ে, খোলা চুলে পুরো চৈতন্যর পোশাকে ধরা দিয়েছেন রুক্মিণী মৈত্র। অভিনেত্রীর দাঁড়ানোর ভঙ্গিমা দেখে একঝলকে সকলেই চোখ ফেরাতে পারছেন না। পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের 'বিনোদিনী'। ছবিতে রুক্মিণী মৈত্রকে দেখে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন ভক্তরা। রামকমলের  বিনোদিনী ছবির জন্য আলাদা করে তালিমও নিয়েছেন দেবের প্রেমিকা রুক্মিণী। 

 

Rukmini Maitra becomes Ram Kamal Mukherjee's film Binodiini first poster out BRD

 

'নটী বিনোদিনী'র জীবনীই এই ছবির মূল গল্প। এই কাহিনীর মূলে রয়েছে বিনোদিনী দাসীর জীবন, যা আজও সকলের কাছে সমাদৃত।  আজ থেকে প্রায় ১৪৮ বছর আগেকার 'বিনোদিনী'র  চরিত্রকে রূপোলি পর্দায় ফুটিয়ে তুলবেন রামকমল। বেশ দক্ষতার সঙ্গেই ছবিটি তৈরি করছেন রামকমল।  পিরিয়ড ড্রামা 'বিনোদিনী' নিয়ে প্রযোজক দেব বলেছেন,  মুম্বইয়ের একজন প্রতিভাবেন পরিচালক হলেন রামকমল। আমিও অবগত ছিলাম না যে রুক্মিণীকে নিয়ে তিনি এই ছবির প্ল্যানিং করছেন তিনি। যতক্ষণ না তারা টিজার পোস্টার ভাগ করেছে। এটি সম্ভবত আমার কাছে সবচেয়ে গোপন  ছিল পুরো বিষয়টু। কিন্তু যখন আমি ওদের প্রজেক্টের প্রতি আবেগ এবং ভালবাসা দেখেছিলাম, তখন আমি একজন সৃজনশীল ব্যক্তি হিসাবে বিনোদিনী দাসির মতো একটি মর্যাদাপূর্ণ বিষয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছিলাম। আমরা আজকাল এই জাতীয় চলচ্চিত্র তৈরি করি না, এবং নটী বিনোদিনীর মতো সংবেদনশীল বিষয়গুলিকে স্পর্শ করতে অনেক সাহসের প্রয়োজন হয়। আমি নিশ্চিত যে রুক্মিণী এবং রামকমল বড়পর্দায় জাদু তৈরি করবে।

 

Rukmini Maitra becomes Ram Kamal Mukherjee's film Binodiini first poster out BRD

 

এসএসওয়ান এন্টারটেইনমেন্টের শৈলেন্দ্র কেকুমার বলেছেন, কলকাতা এবং বাংলার সাথে আমার ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। যেহেতু আমি একজন গায়ক এবং একজন সুরকার, আমি সবসময়ই বাংলা শিল্প ও সাহিত্যের প্রশংসা করি। আমি পরিচালক রাম কমল মুখার্জির সাথে তার পরিচালনায় প্রথম কেকওয়াকও যুক্ত ছিলাম। এবং আমি জানতাম যে তিনি গত দুই বছর ধরে নটী বিনোদিনী বানাতে চেয়েছিলেন। যখন তিনি গল্পটি বর্ণনা করেছিলেন এবং আমাকে চৈতন্য মহাপ্রভুর রুক্মিণীজির ছবি দেখান, আমি জানতাম এই ছবিটি বিশেষ হয়ে উঠবে।

 

Rukmini Maitra becomes Ram Kamal Mukherjee's film Binodiini first poster out BRD

 

পি কে এন্টারটেইনমেন্টের তরুণ প্রযোজক সুরজ শর্মা বলেছেন, আমি অত্যন্ত খুশি যে চলচ্চিত্র নির্মাতারা অবশেষে অতীতের পুরোনো দিনের অকথ্য গল্প বলার ঝুঁকি নিচ্ছেন। আমি বিনোদিনী একতি নাতির উপাখ্যানের গল্প শুনেছি এবং আমি মনে করি যে এটি আমাদের সমাজের প্রতিটি নারীর সাথে সম্পর্ক স্থাপন করবে যারা পুরুষ নৈরাজ্যবাদী সমাজের দ্বারা নিপীড়নের সম্মুখীন হয়েছে।

মুম্বাইয়ের প্রমোদ ফিল্মস-এর প্রবীণ চলচ্চিত্র নির্মাতা প্রমোদ চক্রবর্তীর নাতি প্রতীক চক্রবর্তী বলেছেন, আমি টিজার পোস্টার দেখে সম্পূর্ণরূপে বোল্ড হয়ে গিয়েছিলাম। আমি জানতাম যে রামকমলের এই ছবি  বাংলা সিনেমার জন্য একটি গেম চেঞ্জার হতে পারে। রুক্মিণী মৈত্র নিজেকে এতটা উৎসর্গ করেছিলেন যা সত্যিই হতবাক হওয়ার মতো। একটি টিজার শ্যুটের জন্য চরিত্রটিকে জীবন্ত করে তুলেছিলেন । আমরা ভারতীয় সিনেমায় প্রযোজক হিসাবে ৬০ তম গৌরবময় বছর পূর্ণ করেছি, আমরা এমন কিছুর সাথে হাত মেলানোর কথা ভেবেছিলাম যা সৃজনশীলভাবে সন্তোষজনক এবং বাণিজ্যিকভাবে সফল হবে। এই ছবি সেই প্রত্যাশা পূরণ করবে।

 

Rukmini Maitra becomes Ram Kamal Mukherjee's film Binodiini first poster out BRD

 

এটাই প্রথম বাংলা ছবি পরিচালনা পরিচালক রাম কমলের। অ্য়াসর্টেড মোশন পিকচার্সের সঙ্গে যৌথভাবেই এই 'নটী বিনোদিনী'র জীবনকে রূপোলি পর্দায় আনতে চলেছেন প্রযোজক অভিনেতা দেব। এর আগে ছবির প্রযোজক অরিত্র দাস জানিয়েছিলেন, ২০১৯ সালেই রামকমল এই ছবি তৈরির ঘোষণা করেছিলেন। তবে অতিমারির জন্য তা বাস্তবায়িত করা সম্ভব হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হতেই কাজ শুরু করে দিয়েছেন রামকমল। 'বিনোদিনী' র মোশন পোস্টার ডিজাইন করেছেন একতা ভট্টাচার্য এবং নীলের সুর করা মিউজিক মিডিয়া এবং দর্শকদের জন্য প্রকাশ করা হয়েছে। আগামী বছর পয়লা বৈশাখের সময় ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।
 

আরও পড়ুন-রুক্মিণীর মাথা ভর্তি সিঁদুর, চুপিসাড়েই ছাদনাতলায় দেব, তবে কি এতদিনে স্বপ্নপূরণ হল টিনটিন-রোহিনীর

আরও পড়ুন-দেব-রুক্মিণীর মাঝে ঢুকে পড়ল তৃতীয় ব্যক্তি, অভিনেতার গায়ে ঝাঁপিয়ে পড়ে সটান চুমু খেলেন ঠোঁটে
 

Follow Us:
Download App:
  • android
  • ios