সম্প্রতি শহরে বাংলা ছবি 'হারানো সুর'-এর শুটিং শুরু হল। তবে এ ছবিতে উত্তম-সূচিত্রার কোনও যোগাযোগ নেই। এখানে মুখ্য় চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা কৌশিক রায় ও অভিনেত্রী গুলশনারা খাতুন। এই ছবির গল্পকার ও সংলাপ লিখেছেন, ইন্দ্রানী মুখোপাধ্য়ায়। সম্পর্কের মেঘের মাঝেই মনের কিনারা খুঁজতে গিয়েই এই ছবির গল্প নতুন মোড় নেয়।

'হারানো সুর' ছবির অভিনেত্রী গুলশনারা খাতুন জানালেন, সম্পর্কের জটিলতা নিয়েই এই ছবির প্রেক্ষাপট। থিয়েটার করতে গিয়েই হঠাৎ এই ছবির কথা আমি শুনি। স্ক্রিপ্ট পছন্দ হয়ে যায়। এবং কৌশিক রায়ের সঙ্গে কাজ করার একটা ইচ্ছেও তাঁর ছিল। কৌশিক রায় জানালেন,একটা সম্পর্কের মাঝে ভাল থাকাটাও তো ভীষণ ভাবেই আপেক্ষিক। একটা মানুষই ভিন্ন পরিস্থিতে-পরিবেশে বিভিন্ন রকম ভাবে। প্রধানত এই ছবিতে ইন্দ্রানী মুখোপাধ্য়ায়ের লেখা গল্পটা খুব পছন্দ হয়েছে বলেই এখানে কাজ করতে উৎসাহ পেলাম। এই ছবির সংগীত পরিচালক পল্লব চক্রবর্তী জানালেন, বাউল সম্রাটের একটি আঞ্চলিক গানকে নতুন করে এই ছবিতে পুণনির্মান করা হয়েছে। 

'হারানো সুর' ছবির পরিচালক অনিরুদ্ধ ঘোষ জানালেন,এই ছবিটি আর দশটা ছবি থেকে এখানেই আলাদা যেখানে পরকীয়া নিয়ে গল্প এগোয়নি। সম্পর্কের খুব সূক্ষ জায়গাগুলি নিয়েই এই ছবি তৈরি হচ্ছে।  এই মুহূর্তে হারনো সুর ছবিটি শুটিং জোরকদমে চলছে, পরিচালক নিজেই জানালেন খুব শীঘ্রই এই ছবি মুক্তি পাবে।