'অওধ ১৫৯০'-তে শুরু হয়ে গিয়েছে কাবাব ফেস্টিভাল। এই উৎসব চলবে ফেব্রুয়ারি মাস পর্যন্ত। বিভিন্ন ধরণের নতুন রকমারী কাবাব নিয়ে শুরু হল কাবাব উৎসব। বাঙালি অথচ ভোজরসিক হবে না তা কি হয়। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও সেই বাঙালিদের মধ্যেই একজন। আগামী ওয়েব সিরিজ 'রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি'র এডিটের কাজ সেরেই ছুটে এসেছেন অওধ রেস্তোরাঁয়। শহরের এই নামকরা রেস্তোরাঁর প্রতিটি আউটলেটেই চলছে কাবাব উৎসব। 

আরও পড়ুনঃ'দূরে' কোথাও চলে গেলেন দিতিপ্রিয়া, পাহাড়ের 'রাণিমা' হয়ে উঠলেন নিমেষে

 

এই উৎসবে অবশ্য আমন্ত্রিত ছিলেন সৃজিতের স্ত্রী মিথিলাও। তবে কোনও এক কারণে তিনি আসতে না পারায় সৃজিত একাই আসনে। বেশি অপেক্ষা না করেই একেবারেই মগ্ন হয়ে গেলেন কাবাব আস্বাদনে। তাঁর কাছে কাবাব মানেই ভালবাসা। তিনি এমন খুব মানুষকেই চেনেন যারা কাবাব ভালবাসেন না। সৃজিত জানান, "যারা আমিষ খান, কাবাব পছন্দ করেন তাদের জন্য প্রথম এবং শেষ ঠিকানা হল 'অওধ'। রকমারী কাবাব তো আগে ছিলই। এবারে গোরমে ডেলিকেসিসও যুক্ত হল মেনুতে।"

 

 

কাবাব ফেস্টিভালের উদ্বোধন করে অনেকগুলি কাবাবই চেখে দেখেছেন তিনি। বাড়িতেও নিয়ে গিয়েছে মিথিলা ও আয়রার জন্য। তিনি আরও জানান, "যারা ভিগান নন তারা এটা খুব এনজয় করবেন।" 'রবীন্দ্রনা এখানে কখনও খেতে আসেননি'র বিষয় বেশি কিছু ফাঁস না করেই জানালেন, "রবীন্দ্রনাথ এখানেও কখনও খেতে আসেননি। উনিও যদিও এই কাবাব খেতে তাহলে ওনারও দারুণ লাগত। উনি তো খাদ্যরসিক ছিলেন।" সৃজিতও যে বেশ খাদ্যরসিক তা তাঁর কথাবার্তা শুনেই স্পষ্ট হয়ে গেল।