সম্পর্ক মানেই স্মৃতি বিজড়িত  নানান ঘটনা। বর্তমান দিনের সম্পর্কের সঙ্গে পুরোনো দিনের সম্পর্কের মধ্যে যেন বিস্তর ফারাক। আর তাই পুরোনো সম্পর্কের কথা মনে পড়লেই বিভিন্ন জিনিস যেন মাথাচাড়া দিয়ে ওঠে। সবসময়েই যেন মন হয় পুরোনো দিনগুলি কত না মধুর ছিল। হাজারো ব্যস্ততার মধ্যে পুরোনো দিনগুলি কেমন যেন ফিকে হয়ে যায়। দিন  চলে যায়,  তার উপর এগোতে থাকে সময়, কিন্তু মনের মণিকোঠায় কোথায় যেন অক্ষত হয়ে রয়েই যায় পুরোনো সম্পর্কগুলি। সম্পর্ক অনেক ধরনের হয়। কিন্তু ভালবাসার সম্পর্কে যদি একবার  ভাঙন ধরে সব চিরতরে শেষ হয়ে যায়। তাও যেন মনের মধ্য শেষ আশা, পুরোনো ভালবাসা কোথায় যেন থেকে যায়। আর সময়ের সঙ্গে সঙ্গে মনের মধ্যে শুরু হয়  'মন কেমনের রিংটোন'। আর ওই রিংটোনের মধ্যেই ভেসে আসে পুরোনো স্মৃতি।

 

আরও পড়ুন-বাদশার ব়্যাপে ইন্টারনেট কাঁপাচ্ছে 'বড় লোকের বেটি গো, নেপথ্যে রয়েছেন এই বাঙালি...

 

 

 ঠিক তেমনই এক  সম্পর্ক ফিরে পাওয়ার গান নিয়ে এসেছেন  ইন্দ্রজিৎ দে ইন্দ্র।  গানের নাম 'মন কেমনের রিংটোন'। এ গল্প সম্পর্কের। ফিরে পাওয়ার। রোজকার ঝগড়া কখন যেন এক পৃথিবী দূরের রোজনামচা হয়ে যায়। বিচ্ছেদ অনিবার্য হয়ে ওঠে। এই গল্পের নায়িকা বাড়ি ছেড়ে বেরিয়ে যান। কলকাতায় থেকে যায় নায়িকার রান্নাবাটির সংসার। তিন বছর পর,  আবার ফিরে পাওয়া। ডুয়ার্সের অরণ্যে তখন কমলালেবু রঙের রোদ নামছে। সংসারের কর্তার চোখে জল। ফিরে আসছে তিন বছরের সব ধূসর বিষন্ন গোধূলি। ফের প্রত্যাবর্তন। পরিবারের বেড়ে ওঠা সব কাটিয়ে পুনরায় সে ফিরতে চায় পুরোনো সম্পর্কে। আবারও ফিরে পেতে চায় পরিবারকে। অবশেষে নিজের সমস্ত ভুলভ্রান্তি মিটিয়ে সম্পর্কে ফেরে তার। গল্প শুনে নয়, নিজেই দেখে নিন 'মন কেমনের রিংটোন'। 

 

 

আরও পড়ুন-কেরিয়ারের শুরুতেই প্রেমে ধাক্কা ঋষির, রাজ কাপুরের জন্যই মন ভেঙে ছিল অভিনেতার...

এই প্রথম গল্পের আকারে ভিডিও অ্যালবাম বেড় করেছেন ইন্দ্রজিৎ দে ইন্দ্র। গোটা ভিডিওটিতে অভিনয় করতে দেখা গেছে রুপু, আরিয়ানা ও ইন্দ্রকে। গানটির গীতিকার রাজীব চৌধুরি। ক্যামেরা ও ডিওপির পুরো কাজটাই করেছেন পার্থ সারথি রায়। এ গল্প সত্যি মন ছুয়ে যাওয়ার গল্প। যা  সকলেরই নজর কেড়েছে এবং সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে। সম্প্রতি 'মাইকেল' সিনেমায় ইন্দ্রজিৎ দে ইন্দ্র মিউজিক কম্পোজ করেছিলেন, যা সকলের নজর কেড়েছিল।