করোনা আতঙ্কে গ্রাস করেছে সারা বিশ্বকে। তার উপর দীর্ঘ এত দিনের লকডাউনে করুণ পরিস্থিতি হয়েছে সকলেরই। তবে বর্তমানে সবথেকে বেশি আর্থিক সঙ্কটে রয়েছেন পরিযায়ী শ্রমিকরা। সারা দেশ জুড়েই হাহাকার।  কাজ নেউ, খাবার নেই, ঘরে ফেরার যানবাহন নেই সব কিছু থেকেই তারা যেন ব্রাত্য। মাইলের পর মাইল হেঁটে চলেছেন নিজের ঘরে ফেরার জন্য। হাঁটতে হাঁটতে কখন যে প্রাণবিয়োগ ঘটছে তার হিসেবও কেউ রাখছে না। কখনও পা ফেটে রক্ত পড়ছে, আবার কখনও গায়ের উপর দিয়ে চলে যাচ্ছে চলন্ত ট্রেন। কারণ তারা পরিযায়ী শ্রমিক। তাদের অসহায় করুণ পরিস্থিতি দেখছে ভারত।

আরও পড়ুন-মাত্র ৫০০ টাকার বিনিময়ে ভজন গান, জেনে নিন রিমেক কুইন নেহা-র অজানা অধ্যায়...


সম্প্রতি করোনা আতঙ্কের মধ্যেই একের পর এক নয়া নয়া ঘটনা ঘটেই চলেছে। জর্জ ফ্লয়েড থেকে অন্তঃসত্ত্বা হাতি মৃত্যুর ঘটনায় গর্জে উঠেছে গোটা দেশ। তাদের মর্মান্তিক ছবি থেকে নানা পোস্ট, হ্যাশট্যাগে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়ার পাতা। কিন্তু পরিযায়ী শ্রমিকদের নিয়ে কেউ একটি টু শব্দও করেননি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিজের রাগ উগরে দিয়েছেন টেলি অভিনেতা দেব। নিজের সোশ্যালে পরিযায়ী শ্রমিকদের নিয়ে এবার কলম ধরেছেন তিনি। দেখে নিন দেবের করা পোস্টটি।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

M sorry but I just had to post this🙏🏻

A post shared by Dev Adhikari (@imdevadhikari) on Jun 5, 2020 at 7:55am PDT

 

অভিনেতা তথা সাংসদ দেব পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন। তাদের ঘরে ফেরানোর আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন অভিনেতা। কয়েকদিন আগে নেপালে আটকে পড়া ৩৬ জন শ্রমিককে বাড়ি ফিরিয়ে দিয়েছেন দেব। নিজের মতোন করে পরিযায়ী শ্রমিকদের জন্য কাজ করে চলেছেন অভিনেতা দেব। পরিযায়ী শ্রমিকদের দুর্দশার কথা কেন কেউ দেখতে পাচ্ছেন না সেই নিয়েও নিজের ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেতা।পরিযায়ী শ্রমিকদের নিয়ে পাশে ইতিমধ্যেই দাঁড়িয়েছেন বলি অভিনেতা সোনু সুদ। একের পর এক অর্থসাহায্য তিনি করেই চলেছেন। তবে শুধু সোনুই নয়  সাহায্যের হাত বাড়িয়ে  পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ালেন বিগ বি। ভিন রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য নয়া উদ্যোগ নিয়েছেনঅমিতাভ বচ্চন।