অমুক বাড়িতে করোনা, মানেই সেই পথ যথা সম্ভব এড়িয়ে চলা, কিংবা কোনও এক করোনা আক্রান্ত ব্যক্তিকে পরিচর্যা না করে ফেলে রাখা, এমন ছবি অহরহ সকলের সামনে উঠে আসছে। কারণ একটাই, এই রোগ সংক্রমণের হার, একটু অসাবধানতা মানেই ভয়ানক বিপদ। আর ঠিক সেই কারণেই বিপদের দিনে কাছে মানুষ থেকে যাচ্ছে দূরে। শেষ দেখাও হচ্ছে না অনেকের। 

আরও পড়ুন- করোনায় আক্রান্ত হয়ে হোম কোয়ারেন্টাইন, খাবার না মিললে হবেন দেব সহায়, মানবিক উদ্যোগ স্টার-সাংসদের 


তবে এই দূরদিনের পরিবারকে দূরে সরিয়ে রেখে রোগীদের হাত চেপে ধরে রেখেছেন স্বাস্থ্যকর্মীরা। ডাক্তার থেকে নার্স, তাঁদের কঠিন লড়াই ২৪ ঘণ্টার। দিন নেই রাত নেই, লকডাউনের জেরে কোথাও কোথাও খাবার টুকুও নেই। প্রচন্ড গরমে পিপিই কিট পরে নেই কোনও বিরক্ত, উল্টে চোখে তাঁদের জল, বাঁচাতে হবে হাজার হাজার মানুষের প্রাণ। রোগমুক্ত করতে হবে বিশ্বকে। সেই নার্সদেরই নার্স দিবসে স্যালুট জানালেন টলিউড সেলেবরা। 

পরমব্রত পোস্ট করে লিখলেন এই বিপদের দিনে আপনারাই পারেন। পরম লিখলেন- তোমরা দুর্দম, তোমরা অপরাজেয়! পৃথিবীর হাল ফেরানোর দায়িত্ব এখন তোমাদের ওই ছোট্ট ছোট্ট কাঁধগুলিতে। তোমাদের সামনে একটা বিশাল কঠিন লড়াই অপেক্ষায় জানি, কিন্তু পারলে তোমরাই পারবে - এই বিশ্বাসটুকু নিয়েই প্রত্যেকদিন একটু একটু করে পৃথিবী সেরে ওঠার স্বপ্ন দেখছি আমরা সবাই। নিজেদেরকে অসহায় মনে কোরো না, তোমাদের পাশে আমরা আছি।  একইভাবে নার্সদের এই কঠিন লড়াইয়ের প্রশংসা করে পোস্ট করেন অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়ও।