জাতীয় পুরষ্কার প্রাপ্ত পরিচালক প্রদীপ ভট্টাচার্যের চিত্রনাট্যে এবার নয়া চমক। বিশ্ব জুড়ে প্রযুক্তি ব্যবস্থা যতই উন্নত হচ্ছে মানুষ ততই এক ধাপ করে পিছিয়ে পরছে। হারিয়ে ফেলছে নিজের সরূপ। সকাল থেকে রাত, প্রযুক্তির যাঁতাকলে আসটে পিসটে নিজেকে জরিয়ে ফেলে অবশেষে দিশেহারা সকলেই। বাস্তব জীবনের চিত্রটা অনেকাংশে বদলে যাচ্ছে। ফলেই মানুষের অদূর ভবিষ্যতে রয়েছে সমস্যার ইঙ্গিত। এই প্রেক্ষাপটেই ছবি বানিয়ে ফেললেন পরিচালক প্রদীপ ভট্টাচার্য। ছবির নাম স্টাক।

এই ছবিতে মুখ্য ভুমিকায় অভিনয় করছেন রাহুল বন্দ্যোপাধ্যায়। স্বল্পদৈর্ঘ্যের এই ছবির ট্রেলার সম্প্রতিই মুক্তি পেয়েছে, যেখানে দেখানো হয়েছে ঘুম থেকে ওঠার পর দাঁত মাজানো থেকে শুরু করে স্নান করানো , প্রযুক্তির জোড়ে মানুষ যদি এমনই স্থানে পৌঁচ্ছে যায়, তবে জীবনযাত্রার অমোঘ পরিবর্তন ঘটে। তবে প্রশ্ন অন্য অন্য জায়গায়, এভাবে স্বস্তি মিললেও শান্তি কী মিলবে! মনের তুষ্টি কী এভাবে ফেরানো সম্ভব! এমনই সব প্রশ্নের ঝড় তুলে এবার সামনে এল স্টাক ছবির ট্রেলার।

ছবির দৈর্ঘ্য মাত্র ১১ মিনিট। স্বল্প দৈর্ঘ্যের এই ছবিতে কিছু কাল্পনিক মেশিনের ব্যবহার দেখান হলেও, তা দিয়ে মানুষকে সচেতন করার পক্ষে যে পদক্ষেপ নিলেন পরিচালক তা নিঃসন্দেহে নজির গড়া। প্রাথমিকভাবে তা দেখানো হবে ইয়র্কশায়ার বিশ্ববিদ্যালয়ে। 

এই ছবির গল্প খানিকটা অস্বাভাবিক, কিন্তু বাস্তব জগত আর অবাস্তব জগতের মাঝে মানুষের স্বাভাবিক জীবনের সরল রূপকথাটা কোথাও যেন হারিয়ে যেতে বসেছে। পরিচালক পুনরায় একবার সেই কথাই মনে করিয়ে দিতে চাইলেন েই ছবির মধ্যে দিয়ে।