দেশজুড়ে লকডাউনে বিভিন্ন সমস্যার শিকার পরিযায়ী শ্রমিকেরা। বিভিন্ন রাজ্যে আটকে রয়েছেন বিভিন্ন প্রান্তের পরিযায়ী শ্রমিক। নেই আয়, নেই কাছের সামনুষেরা পাশে, ভিন রাজ্যে অসহা. অবস্থাতে দিন কাটাচ্ছেন তাঁরা। কবে উঠবে লকডাউন, কোথায়, কোন পথের মাঝে আটকে রয়েছেন কার পরিবারের সদস্যেরা, নেই কোনও ধারনাই। পরিবারের সকলেই দিন কাটাচ্ছেন দুশ্চিন্তায়।

রও পড়ুনঃগরম বাড়ছে ক্রমশ, বিকিনিতে ধরা দিয়ে পারদ চড়ালেন হিনা

 

 

এমনই বিপর্যয়ে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা সোনু সুদ। ইতিমধ্যেই বাসের ব্যবস্থা করে বিভিন্ন রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরানোর উদ্যোগ নিয়েছেন তিনি। সরকারকে পাশে পেয়েছেন প্রতিটা মুহূর্তে। সকলকে জানিয়েছেন, মাস্ক পরে থাকতে, সুস্থ থাকতে, সাবধানে থাকতে, তাহলেই দেখা হবে আবার। শ্রমিকদের জন্য হেলপ লাইন নম্বর চালু করেছেন সোনু সুদ। এই নম্বরে সাহায্য চেয়ে শ্রমিকেরা ফোন করতে পারেন। বিস্তারিত তথ্য ফোনের মাধ্যমে জানিয়ে সাহায্যও চাইতে পারেন তাঁরা।

 

 

সোনুর এই উদ্যোগে যখন মুগ্ধ গোটা দেশ, ঠিক তখনই সোনুর কাছে কাতর আর্জি নিয়ে হাজির এক মেয়ে। তাঁর বাবার কথায়, মাকে পাঠিয়ে দতে হবে দিদার বাড়ি। ভাইরাল হওয়া এই পোস্ট দেখা মাত্রই সোনু তাতে উত্তর দিয়ে বসেন। জানান, এই কাজ তিনি যথাসম্ভব তারাতারি করবেন...একটি ইমোজি দিয়ে বুঝিয়েদেন, দু্যোগের সময়ও হাসি মুখে একে অন্যেপর পাশে দাঁড়ানো কতটা সহজ। আজ সোনুর প্রশংসাতে গোটা দেশ পঞ্চমুখ।