করোনা সংক্রমণ রুখতে লকডাউনে রাতদিন এক করে লড়ে চলেছেন পুলিশ স্বাস্থকর্মী ও ডাক্তারেরা। তাঁদের এখন একটাই লক্ষ্য, করোনার কবল থেকে বাঁচাতে হবে দেশকে। ডাক্তারেরা লড়াই করে চলেছেন হাসপাতাল, নার্সিং হোমে, পুলিশেরা লড়াই করে চলেছেন পথে নেমে। লকডাউনকে স্বার্থক করে মানুষকে রাখতে হবে সুরক্ষিত। ফলে যত্রতত্র জমায়েত দেখলেই মুহূর্তে হাজির হচ্ছে পুলিশ বাহিনী। রাস্তায় প্রতিটা মানুষের কাছে গিয়ে কথা বলতে হচ্ছে, জানতে চাইছেন বেরিয়ে আসার কারণ, আর এর ফলেই পুলিশ সংক্রমিত হচ্ছে করোনায়। 

আরও পড়ুনঃ করোনার জেরে বন্ধ ছবি মুক্তি, ওটিটিকেই ভরসা বলে মানছে বলি থেকে টলি

গোটা দেশের মধ্যে মহারাষ্ট্রের এখন সব থেকে বেশি কঠিন সময়। সংক্রমণের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। ইতিমধ্যেই প্রায় হাজারজন পুলিশ কর্মী করোনায় আক্রান্ত। তাই সাধ্যমত বলিউড তারকারা দাঁড়িয়েছেন তাঁদের পাশে, ভ্যানিটি ভ্যান প্রদান থেকে শুরু করে হোটেলে থাকা খাওয়ার ব্যবস্থা, পুলিশের খাতে অর্থ প্রদান করে ইতিমধ্যেই নজর কেড়েছেন। তবে করোনার থাবা থেকে রক্ষা পেতে এবার অনবদ্য উপহার নিয়ে এলেন অক্ষয় কুমার। 

কর্মরত প্রতিটা পুলিশের হাতে তুলে দিলেন একটি করে হাত ঘড়ি, নাম ভাইটাল ৩.০ রিস্ট। এই ব্যান্ড হাতে থাকলেই তা ইঙ্গিত দেবে আশে পাশে কোনও করোনা সংক্রমিত ব্যাক্তি রয়েছেন কি না। ব্যান্ডটি বানিয়েছে  জিওকিউআইআই সংস্থা। অক্ষয় কুমার জিওকিউআইআই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর। মুম্বই পুলিশকে এবার এমনই ১০০০ ব্যান্ড উপহার দিলেন অক্ষয় কুমার। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই ব্যান্ড করোনার উপসর্গ ধরে ফেলতে সক্ষম। তা পরীক্ষা করেও দেখা হয়েছে। পাশাপাশি বলে দেবে, শরীরের তাপমাত্রা। ফলে এই ব্যন্ড হাতে থাকলে অনেক বেশি সতর্ক থাকা সম্ভব। ইতিমধ্যেই সংস্থার সঙ্গে বিভিন্ন ব্যাঙ্ক, হাসপাতালের কথা হয়েছে। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা