করোনা নিয়ে বিগত দুই সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন বিগ বি। সেখান থেকেই একের পর এক পোস্ট করে ভক্তদের সঙ্গে নিত্য যোগাযোগ রাখছেন তিনি। তবে কেমন মানসিক অবস্থা হতে পারে এক করোনা রোগীর! এবার তা খোলসা করতে সোশ্যাল মিডিয়ায় কমল ধরলেন অমিতাভ। জানালেন কী পরিস্থিতি দিয়ে যেতে হয় এই রোগীদের। তাঁদের মানসিক অবস্থাই বা কেমন হতে পারে। 

আরও পড়ুনঃ 'দিল বেচারা'র সার্চে নাম নেই স্বস্তিকা-শাশ্বতের, বেজায় চটল বাঙালি দর্শক

অমিতাভ বচ্চনের কথায়, দিনের পর দিন করোনা রোগীদের একা থাকতে হয়। বাড়িতে থাকলেও একা, হাসপাতালে থাকলেও একা। নার্স-ডাক্তার সকলেই পড়ে থাকে পিপিই কিট। দেখে মনে হয় যেন রোবর্ট। মানুষের সঙ্গে যোগাযোগ যেন এক প্রকার থাকে না। কাছে বেশিক্ষণ কোনও নার্সও থাকে না। সুরক্ষার জন্য দূর থেকে দাঁড়িয়ে কথা বলেন। যেটুকু প্রয়োজন সেই টুকুই শুধু সামনে থাকেন। বাকি সময়টা একাই থাকতে হয়। 

 

 

অমিতাভ বচ্চনের কথায় এভাবেই করোনার রোগীরা মানসিক অবসাদের শিকার হয়ে ওঠে। ডুবে যায় অন্ধকারে। ডাক্তারেরাও অধিকাংশ সময় ভিডিও কলিং করে। যার ফলে মানুষের সঙ্গে দেখা, তাঁদের মুখের অভিব্যক্তি বোঝা, কোনওটাই সম্ভব হয় না। অমিতাভ এই সময়টা নিজেকে ঠিক রাখতে রাতে গান গেয়ে মন ভালো করেন। শেয়ার করেন সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও। গায়ককে ধন্যবাদও জানান তিনি।