করোনা আতঙ্কে নিয়ে একবার নয়, একাধিকবার সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বলিউড শাহেনশাহ বিগ বি। সোশ্যাল মিডিয়ায় বরাবরই অ্যাক্টিভ অমিতাভ। আবার সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট শেয়ার করে ভাইরাল হয়েছেন বিগ বি। সম্প্রতি করোনা মোকাবিলায় ত্রস্ত হয়ে উঠেছে গোটা দেশ। করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা বার্তা দিয়েও বারেবারে শিরেনামে এসেছেন অমিতাভ। 

আরও পড়ুন-বয়ফ্রেন্ডের সঙ্গে শরীরী খেলায় মেতেছেন মিয়া, নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ল ভিডিও...

লকডাউনের কারণে দীর্ঘদিন ধরে শ্যুটিং বন্ধ। আর কতদিনই বা এই অবস্থা চলবে  তা কেউই জানেনা। এই সময়ে দুবেলা অন্ন সংস্থার হওয়ার আর কোন রাস্তাও নেই সেই খেটে খাওয়া মানুষদের কাছে। চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত ১ লক্ষ দৈনিক মজুরের মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন শাহেনশাহ। তার এই উদ্যোগে সোনি পিকচার্স এবং কল্যাণ জুয়েলার্সও সামিল হয়েছে। সোনি পিকচার্স-এর পক্ষ থেকেই জানানো হয়েছে চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত ১ লক্ষ দৈনিক মজুরকে মাসিক রেশন তুলে দেবেন বিগ বি। দেশের একটি হাইপার মার্কেট চেনের মাধ্যমে তার মাসিক রেশন এবং প্রয়োজনীয় খাবার পৌঁছে দেওয়া হবে। তবে তার এই মহান উদ্যোগে তিনি একা নন, টলি -দক্ষিণী সকলেই সামিল হয়েছে তার এই প্রয়াসে।

আরও পড়ুন-মিমিকে সোশ্যাল মিডিয়ায় ট্রোল করার চেষ্টায় অঙ্কুশ, মেক আপ নিয়ে ঠাট্টা করলেন অভিনেতা...


চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত এই মজুরদের পরিবারের তালিকা সরবরাহ করবে অল ইন্ডিা ফিল্ম এমপ্লয়িজ কনফেডারেশন। একটানা দীর্ঘদিন এই লকডাউনের ফলে কর্মহীন হয়ে  পড়েছে লক্ষ লক্ষ মানুষ। দেশের এই কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষ থেকে তারকা, প্রত্যেকেই নিজের মতো করে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। লকডাউন পরিস্থিতিতে জনগণের উদ্দেশ্যে বচ্চন একটি শর্ট ফিল্ম বানিয়েছন। মাত্র ৪ মিনিট ৩৫ সেকেন্ডের এই ভিডিওতে দেখা মিলেছে প্রসেনজিৎ থেকে আলিয়া, রণবীর সহ আরও অনেককেই। একটা মাত্র কালো চশমাকে হাতিয়ার বানিয়েই তৈরি হয়েছে গোটা ভিডিওটি। যা মুহূর্তের মধ্যে নজর কেড়েছে সকলের। দেখে নিন ভিডিওটি।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

When you see that the cause is greater than the idea you dreamt of .. there is just immense joy and gratitude for all my colleagues and friends in the making of this historic effort ! WE ARE ONE and WE SHALL OVERCOME ! Jai Hind ! जब विषय देश हित का हो, और आपका संकल्प आपके सपने से भी ज़्यादा विशाल हो ; तब फिर इस ऐतिहासिक प्रयत्न का उल्लहास और कृतज्ञ भाव, अपने फ़िल्म उद्योग के सह कलाकारों और मित्रों के लिए ! हम एक हैं ... टल जाएगा, ये संकट का समाँ ! नमस्कार ! जय हिंद !

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan) on Apr 6, 2020 at 10:49am PDT

 

ভিডিও বার্তায় অমিতাভ জানিয়েছেন,  'সারা দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি একটি পরিবার। সকলেই সমান। পরিবারের বাকি সদস্যরা খেতে পারবে না এটা আবার হয় নাকি। এই মহাসংকটের দিনে সকলে মিলে একসঙ্গে সহযোগিতা করলেই এই সংকট দুর হবে। অযথা ভয় করবেন না। প্যানিক করবেন না। বাড়িতে থাকুন। এই লড়াইটা আমরা জিতব। আমাদের জিততেই হবে।' তিনি আরও জানিয়েছেন, এই ভিডিওটির করার জন্য কেউই বাড়ি থেকে বেরান নি। সকলেই নিজেদের বাড়িতে আছে। তাই সকলে যেন নিজের বাড়িতেই থাকে। বলি থেকে হলি সর্বত্রই রাজ করছে এই করোনা ভাইরাস। বলিউডে একের পর এক অভিনেতা-অভিনেত্রীরা সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন করোনা ভাইরাস নিয়ে। আতঙ্কের আর এক নাম করোনা। একের পর এক শহরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে এই রোগ। এই করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। বলি থেকে হলি সর্বত্রই রাজ করছে এই করোনা ভাইরাস। ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে মহামারি বলে চিহ্নিত করেছে।  পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে সকলেই মরিয়া হয়ে উঠেছে। বলিউডের করোনার প্রভাব পড়েছে। ইতিমধ্যেই করোনার দাপটে একের পর এক ছবির শ্যুটিং বন্ধ হচ্ছে। থিয়েটার থেকে সিনেমাহল সবই প্রায় দর্শকশূন্য। এই মুহূর্তে হাতে বেশ কয়েকটি সিনেমা রয়েছে অভিনেতার হাতে। ' ব্রহ্মাস্ত্র' , ' গুলাবো সিতাবো' , ' চেহরে' -তে দেখা যাবে বিগ-বিকে।

আরও পড়ুন-করোনাভাইরাস LIVE, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৪০০, বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছে গেল ৭৫ হাজারে...

আরও পড়ুন-আইসিইউতে ব্রিটেনের প্রধানমন্ত্রী, করোনার সঙ্গে জীবন-মৃত্যুর পাঞ্জা...

আরও পড়ুন-করোনার প্রভাবে এতটাই পরিবর্তন পাকিস্তানের, ভারতীয় বিমানের চালকদের প্রশংসা...