করোনার প্রকোপ, লকডাউন। ২০২০ সালের অর্ধেকের বেশি কাটাতে চলেছে দেশবাসী। তবুও অবস্থায় নেই কোনও উন্নতি। আজ ১৫ অগাস্ট, এই বিশেষ দিনে ম্লান হয়ে যাচ্ছে সকলের হাসি। তবুও কিছু মানুষ রয়েছেন আনন্দ দেওয়ার প্রচেষ্টায়। সেই তালিকায় দেখা গেল বলিউডে এবং দক্ষিণী চলচ্চিত্র জগৎ এবং সঙ্গীত জগতের মানুষদের। হেমা মালিনী ও এষা দেওলের নাচ থেকে শুরু করে শ্রেয়া ঘোষাল, হরিহরণ, কুমার সানু, সোনু নিগম, এস পি বালাসুব্রমনিয়াম সহ অনেকেই একজোট হয়েছেন এই ৭৪তম স্বাধীনতা দিবসে।

আরও পড়ুনঃএই স্বাধীনতা দিবসে ভিন্নতায় ভরা দেশাত্মবোধ, দারিদ্রতা মুছে ফেলতে ময়দানে নামবেন অক্ষয় কুমার

হেমা মালিনী এবং তাঁর মেয়ে এষা দেওলের নাচ দিয়েও শুরু হল 'বন্দে মাতরম'। নতুন সুরে, নতুন কথায় তৈরি হলে ৭৪তম স্বাধীনতা দিবসের থিম সং। দেড়শোটি মিউজিক ট্র্যাকস রেকর্ড করা হয়েছে লাইভ সিমফোনি অরকেস্ট্রায়। হেমা মালিনী এবং এষার পাশাপাশি জুহি চাওলাকেও দেখা গেল সুর মেলাতে। উপস্থিত ছিলেন মোহনলাল, এসপি বালাসুব্রমনিয়াম, কবিতা কৃষ্ণামূর্তি, হরিহরণ, কুমার সানু, সোনু নিগম, শ্রেয়া ঘোষাল, বিন্দু, নারায়ণ এবং মহন্তি সুব্রমনিয়ম।

আরও পড়ুনঃ'মহামারীতে লড়ে যাওয়া যোদ্ধাদের দিন আজ', ৭৪ তম স্বাধীনতা দিবসে অমিতাভের শুভেচ্ছাবার্তা

বন্দে মাতরম গানটি ৭৪ তম স্বাধীনতা দিবসকে যেন আরও সুন্দর করে তুলেছে। লকডাউনে যে যার বাড়ি থেকেই শ্যুট করেছেন। হেমা-এষার নাচ থেকে শুরু করে শ্রেয়া, সোনুর মধুর কন্ঠ মুগ্ধ করেছে দর্শকমহলকে। গানের স্নিগ্ধাতায় ভিন্নধারার দেশাত্মবোধ খুঁজে পেয়েছে দেশবাসী। গানের কথাগুলি লিখেছেন কবিতা কৃষ্ণামূর্তি।