বাংলা চলচ্চিত্রে কিশোরকুমার জুনিয়র-কে নিয়ে সম্প্রতিই ছবি করেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। এবার তার রেপলিকা নয়, খোদ কিশোরকুমার-কে নিয়ে ছবি বানাতে চলেছে বলিউড। গায়ক, অভিনেতা কিশোর কুমারের জীবন জুড়ে রয়েছে নানান ওঠা পরার গল্প। শ্যুটিং ফ্লোর থেকে গানের স্টুডিও একাই মাতিয়ে রাখতে তিনি সকলকে। শুধু তাই নয়, কিশোর কুমারের জীবনের পাতা উল্টোলে অনায়াসে চোখে পরে হাজারও মজার কাহিনী।

সিনেমা জগতে বায়োপিকের এই নতুন ট্রেন্ডে এবার সামিল হলেন কিশোর কুমার। ছবির মূখ্যচরিত্রে অভিনয় করার প্রস্তাব পৌঁচ্ছল গায়ক আদনান সামির কাছে। সম্প্রতি তিনি কিশোর কুমারের বেশ কয়েকটি গান নিয়ে নতুন কাজ করছেন। তার এই নতুন গানের ট্রেন্ড বর্তমানে ভাইরাল হয়ে উঠেছে দর্শক মহলে।

প্রসঙ্গত এই ছবির পরিচালকের প্রথম পছন্দ ছিলেন রনবীর কাপুর। বেশকিছু কারণ বশত তিনি এই ছবিতে থাকতে পারেননি। ফলেই বেশ কিছুদিন যাবৎ ছবির কাজ নিয়ে আর এগোতে পারেননি অনুরাগ বসু। এর কিছুদিনের মধ্যেই রদ বলদ ঘটে মূখ্য চরিত্রের। প্রস্তাব আসে আদনান সামির কাছে। পরিকল্পনা মাফিক যদি সব দিক থেকে সবুজ সংকেত পান পরিচালক তবে শীঘ্রই অফিসিয়াল ঘোষণা হবে।

এখন দেখার বিষয় গায়ক তথা নায়কের ভূমিকায়, গায়ক কতটা নায়ক হয়ে উঠতে পারে। কিশোর কুমার জনসাধারণের খুব কাছের একজন ব্যাক্তিত্ব, ফলেই পরিচালক খানিকটা বেশি যত্নশীল হয়ে উঠেছেন ছবির ব্যাপারে। চিত্রনাট্য থেকে অভিনয় প্রতিটি বিষয়ই কড়া নজরদারী চালিয়ে যাচ্ছেন তিনি।