করোনা কাড়ছে একের পর এক মানুষের প্রাণ। প্রতিদিন গড়ে চার হাজার মানুষকে হারাচ্ছে দেশ। সেই তালিকাতে এবার নাম লিখিয়েছেন গায়ক অরিজিৎ সিং-এর মা। করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছিল আগেই। চিকিৎসা চলছিল কলকাতার এক বেসরকারী হিসপাতালে। বিভিন্ন সেলিব্রিটির পোস্টের মধ্যে দিয়ে সামনে উঠে আসে, হাসপাতালে ভর্তি তিনি, প্রয়োজন রক্তের। আবেদন জানিয়ে পোস্ট করেছিলেন খোদ পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। কিন্তু শেষ রক্ষা হয়নি। 

আরও পড়ুন- বসিরহাটে সেফ হোম, বিতর্ক এরিয়ে কোভিড পরিস্থিতিতে তৎপর নুসরত 

মাকে হারানোর শোক এখনও তরতাজা। এরই মাঝে সাধারণেরর পাশে এসে দাঁড়ালেন গায়ক। ব্যবস্থা করলেন অক্সিজেন সিলিন্ডারের। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় একটি দীর্ঘ পোস্ট করে লিখলেন কীভাবে ভক্তরা সুস্থ থাকতে পারবে। অরিজিতের কথায়, আমরা কেউ এই পরিস্থিতির জন্য প্রস্তুত ছিলাম না। তাই সকলকে সতর্ক থাকতে হবে। এই সময় কী কী করা উচিত তার এক দীর্ঘ তালিকাও দিলেন অরিজিত। 

মুখে দুটো মাস্ক পরতে হবে। প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরনো যাবে না। খালি পেটে থাকা যাবে না। বেশি করে জল খেতে হবে। যদি শরীরে কোনও উপসর্গ দেখা দেয় তবে নিঃসন্দেহে নিজেকে আলাদা করে ফেলতে হবে। দিনে তিনবার করে স্টিম নিতে হবে। কারা পান করতে হবে। রোদ গায়ে একটু হলেও লাগাতে হবে ভিটামিন ডিএর জন্য। মানুষের পাশে দাঁড়াতে হবে সাধ্যমত। জিঙ্ক ট্যাবলেট খেতে হবে। পরিমাণ মত ঘুমতে হবে। সকলের সঙ্গে দূরত্ব বজায় রাখতে হবে। পজিটিভ থাকতে হবে। ভয় পেলে চলবে না। মুহূর্তে অরিজিৎ-এর এই পোস্ট ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়।