২৫ সেপ্টেম্বর সকালে প্রয়াত হয়েছে বিখ্যাত সঙ্গীতশিল্পী এসপি বালাসুব্রমণিয়ম। বৃহস্পতিবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয় তাঁর স্বাস্থ্যের অবনতী ঘটেছে। মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রাখা হয়েছিল গায়ককে। রাত পোহাতেই আসে তাঁর মৃত্যু সংবাদ। মুহূর্তে শোকের ছায়া নেমে এলো সঙ্গীত জগতে। এ যেন সঙ্গীত জগতের এক যুগের অবসান। সঙ্গীতশিল্পীর প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন আশা ভোসলে।

আরও পড়ুনঃথিয়েটার, স্পা, রেস্তোরাঁ, কোভিড কোপে বন্ধ হয়ে যাওয়া সমস্ত বিলাসিতা ফিরিয়ে আনছে বিগ বস

তুলে ধরলেন এসপি বালাসুব্রমণিয়মের সঙ্গে তাঁর সোনালি অভিজ্ঞতা। তিনি জানান, "এই বছর একের পর এক দুঃখের খবরে ভরে চলেছে খবরের পাতা। এসপি বালাসুব্রমণিয়মের মৃত্যুর খবর এই দুঃখকে আরও কয়েক গুণ বাড়িয়ে তুলেছে। ওনার সঙ্গীতের প্রতিভার সম্বন্ধে যত বলা হয় ততই কম। লক্ষ্মীকান্ত প্যায়েরেলালের সঙ্গে ওনার প্রথম হিন্দি গানের কাজ। লতা দিদির সঙ্গে ওনার ডুয়েটগুলি আজও স্মৃতিতে উজ্জ্বল। বালু, আর ডি বর্মনের সঙ্গে বহু কাজ করেছেন। ওনার ভাল বন্ধুও ছিলেন। ইল্যারাজার সঙ্গে কাজ করার সময় বালু আমায় আমার তামিল উচ্চারণ সঠিক করতে সাহায্য করেছিলেন। সঙ্গীত জগতের আজ বড় ক্ষতি হল। ওার আত্মার শান্তির কামনা করছি।" 

আরও পড়ুনঃসুশান্তের মৃত্যুর কারণ আত্মহত্যা, ফরেনসিক পরীক্ষার ফলাফলে বিস্ফোরক বিকাশ সিং

আরও পড়ুনঃথিয়েটার, স্পা, রেস্তোরাঁ, কোভিড কোপে বন্ধ হয়ে যাওয়া সমস্ত বিলাসিতা ফিরিয়ে আনছে বিগ বস

গত মাসে করোনায় আক্রান্ত হন এসপি বালাসুব্রমণিয়ম। ৫ অগাস্ট, এমজিএম হেলথকেয়ারে ভর্তি করা হয়েছিল তাঁকে। শুরু হয় চিকিৎসা। তখনও একাধিকবার তাঁর অবস্থার অবনতি হয়। তবে মৃত্যুর সঙঅগে লড়াই ছিল অব্যহত। অথচ অবশেষে খানিক সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। করোনামুক্তও হয়েছিলেন। হাসপাতাল থেকে একটি ভিডি রেকর্ড করেছিলেন। জানিয়েছিলেন, সুস্থ আছেন। করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। পরবর্তীকালে কয়েকদিনে আবারও স্বাস্থ্যের অবনতি ঘটতে শুরু করে। ধীরে ধীরে আরও অসুস্থ হয়ে পড়েন এসপি বালাসুব্রমণিয়ম। বৃহস্পতিবার চিকিৎসায় আর সাড়া না মেলায় ঘনিয়ে এল মৃত্যু।