প্রথম সপ্তাহেই বক্স অফিসে বাজিমাত করেছে হৃতিক রোশনের সুপার ৩০। বিশিষ্ট গণিতজ্ঞ আনন্দ কুমারের জীবন নিয়ে তৈরি এই ছবি। এবার এই ছবির মুকুটে জুড়ল নতুন পালক। বিহার সরকার এই ছবিকে করমুক্ত হিসেবে ঘোষণা করল।

জাতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বিহারে দর্শকরা এই ছবি দেখার জন্য ট্যাক্স ফ্রি টিকিট কিনতে পারবেন। বিকাশ বেহেলের পরিচালিত এই ছবিতে গণিতবিদ আনন্দ কুমারের চরিত্রে অভিনয় করেছেন হৃতিক রোশন। অর্থের জন্য সমাজের পিছিয়ে পড়া মেধাবী ছেলেমেয়েদের নিয়ে শিক্ষার আলোয় পৌঁছে দিতেই উদ্যেগ নিয়েছিলেন আনন্দ কুমার। ৩০ জন দুর্দান্ত ছেলেমেয়েদের নিয়ে একটি দল তৈরি করেছিলেন আনন্দ। অর্থের জন্য পিছিয়ে পড়া এই ছেলেমেয়েদের শিক্ষার মূল স্রোতে ফিরিয়ে আনাই ছিল আনন্দ কুমারের উদ্দেশ্য। এই চরিত্রটিতেই অভিনয় করেছেন হৃতিক। 

আরও পড়ুনঃ ভিডিও ঘিরে তুমুল উত্তেজনা, সুপার ৩০-র সঙ্গে তুলনা টানছেন নেটিজেনরা

১২ জুলাই মুক্তি পেয়েছে ছবিটি। প্রথম সপ্তাহেই এর বক্স অফিস কালেকশন তুঙ্গে। প্রথম তিন দিনেই হৃতিক অভিনীত এই ছবির বক্স অফিস কালেকশন ৫০ কোটি ছাড়িয়ে গিয়েছে। প্রথম দিনে এর বক্স অফিস কালেকশন ছিল ১১.৮৩ কোটি টাকা। 

প্রসঙ্গত, বলিউডের বক্স অফিসের সহায় রয়েছেন ভাগ্যদেবী। পরপর মুক্তি প্রাপ্ত সবকটি ছবিই বক্স অফিসে ভালো ফল করেছে। ভারত, আর্টিকল ১৫, কবীর সিং এর ধারা বজায় রেখেই বক্স অফিস কাঁপাচ্ছে সুপার ৩০।