সত্যঘটনার ওপর নির্ভর করে একাধিক ছবি তৈরি হয়েছে বলিউডে। সেই ছবি বক্স অফিসে ভালো ফলও করে, তবে মহামারী নিয়ে এর আগে কোনও ছবি বলিউড করেনি। এবার করোনা আবহে এল সেই চিত্রনাট্যের খোঁজ। বহুদিন আগে থেকে একটি মহামারীর গল্প বুনছিলেন পরিচালক আনন্দ গান্ধীর। তিনি বেশ কয়েক বছর আগে থেকেই ভেবেছিলেন মহামারী নিয়ে একটি ছবি বানাবেন। 

আরও পড়ুনঃ কলকাতার কঠিন বাস্তবকে পর্দায় এঁকেছিলেন মৃণাল সেন, সৃষ্টি হয়েছিল কলকাতা ট্রিলজি

লেখা হচ্ছিল ছবির চিত্রনাট্য। কিন্তু ২০২০ সাল বদলে দিল সেই চিত্রনাট্যের আবহ। ছবির প্রেক্ষাপটে দেখা যেত, মহামারী ছড়িয়ে পড়া, এবং সেখান থেকে কী কী সমস্যার মধ্যে দিয়ে যেতে হয় মানুষকে, তা সবটাই। তবে করোনা ২০২০-তে যে আকার ধারণ করে তাতে ছবির ভোল যায় বদলে। পরিচালকের আগের চিত্রনাট্যে ছিল চার গবেষকের গল্প। তবে বর্তমানে করোনাকে কেন্দ্র করেই গড়ে উঠছে সেই ছবির চিত্রনাট্য। 

আনন্দ গান্ধীর মতে, সর্বদাই তাঁর পছন্দের তালিকাতে থাকতেন সুশান্ত সিং রাজপুত। তিনি পরিচালকের বুন্ধ, তাই এই ছবি তৈরি হলেও তার প্রস্তাব যাবে সুশান্তের কাছেই। পাশাপাশি আরও বেশ কিছু চরিত্রের খোঁজে রয়েছেন আনন্দ গান্ধী। আগের লেখা চিত্রনাট্য অনুযায়ী ছবির নাম হত এমার্জেন্সি। তবে ছবিটি তুলে ধরা হত ২০২০ সালের প্রেক্ষাপটে। শ্যুটিং হওয়ার কথা ছিল চলতি বছরেই। কিন্তু এমনই পরিস্থিতি হাজির হল করোনা। বদলে গেলে বাস্তব চিত্রটা। এবার ছবি হবে ২০২৫ এর পরিপ্রেক্ষিতে। চলছে প্রস্তুতি। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা