করোনার সম্ভাবনা এড়াতে ও সচেতনতা অবলম্বণ করতে সকলকে সাবধান থাকতে বলা হচ্ছে সর্বত্র। গোটা বিশ্ব জুড়ে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে করোনা ঠেকাতে। তবুও লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। কোথাও বন্ধ রাখা হয়েছে স্কুল, কলেজ। কোথাও আবার বন্ধ রাখা হয়েছে বিমান পরিষেবা। চারকিরর ক্ষেত্রেও এর প্রভাব ভয়াবহ। বিনোদন জগতও আজ প্রভাবিত। 

আরও পড়ুন-'শেষ সময় এক সঙ্গে অনেক কাজ করেছি,' সন্তু মুখোপাধ্যায়ের মৃত্যুতে ভেঙে পড়লেন সাবিত্রী...

আরও পড়ুন-ফের নক্ষত্রপতন, রইল প্রবীন অভিনেতা সন্তু মুখোপাধ্যায়ের জীবনের অজানা কিছু কথা...

একের পর এক ফ্যাশন উইক বাতিলের তালিকাতে। সম্প্রতি প্যারিস ফ্যাশন উইক স্থগিত করা হয়েছে। দীপিকা সহ বহু তারকা জানিয়েছেন যে বিদেশের মাটিতে এখন পা দেওয়া নয়। প্রয়োজন ছাড়া জনসোংযোগ নয়। দেখা করে হাত মেলালো নয়, বরং হাত জোর করে স্বাগত জানান। সোশ্যাল মিডিয়ার পাতা ভরে উঠছে বার্তায়। পরিস্থিতি যদি এমনই চলতে থাকে তবে বালিত হতে পারে কান উৎসবও। 

আরও পড়ুন-'সত্যজিৎ রায়ে কাছে নিয়ে গিয়েছিলাম', সন্তু মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকাহত সৌমিত্র...

সম্প্রতি প্যারিস ফ্যাশন উইক স্থগিত রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে কতৃপক্ষের তরফ থেকে। এদিন কান চলচ্চিত্র উত্‍সবের প্রেসিডেন্ট পেরি লেসকিওর জানান, এইভাবে করোনার প্রকোপ বৃদ্ধি পেতে থাকলে বাতিল হতে পারে কান আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল। এখানেই শেষ নয়, তিনি আরও জানান যে, এখন কোনও বিষয় সাহসী পদক্ষেপ নেওয়া নয়। এই উৎসব বাতিল হলে অনেকটা স্বস্তি পাওয়া যাবে।