২০ মে, বিদ্ধংসী ঘুর্ণিঝড়ে লণ্ডভণ্ড গোটা বাংলার বহু এলাকা। ক্ষতিগ্রহস্থ হয়েছে চাষের জমি, ভেঙে পড়েছে বাড়ি, প্রাণ হারিয়েছেন অনেকেই। করোনার দুর্যোগের মাঝেই আরও এক কোপের মুখে বাংলা। পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে। একের পর এক দুর্যোগের মুখে পড়ে বিদ্ধস্ত গোটা দেশ। এ যেন প্রকৃতির এক অন্য খেলা। প্রতিশোধে মেতেছে পৃথিবী। সোশ্যাল মিডিয়ায় শোকজ্ঞাপন করলেন অনেকেই। 

সাহায্যে এগিয়ে এসেছে কেন্দ্রিয় সরকার। রাজ্য সরকারের পক্ষ থেকেই চলছে জোর কদমে প্রস্তুতি। আমফানে নজর ছিল বলিউড সেলিব্রিটিদেরও। আমফান দুর্যোগ নজর কেড়েছে বলিউডের টেলিভিশন অভিনেতা তথা পরিচালক ও বিখ্যাত শেফ বিকাশ খান্না। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি জানালেন সাধ্য মত সাহায্যের হাত বাড়াতে প্রস্তুত তিনি। 

 

 

সোশ্যাল মিডিয়ায় বিকাশ লেখেন, অনেকেরই মুখে শুনেছেন তিনি বাংলার পরিস্থিতির কথা। বহু মানুষ খেতে পাচ্ছেন না। কলকাতা, দুই ২৪ পরগনার ভয়াল পরিস্থিতি নজরে আসতেই তিনি রেশন দেওয়ার কথা জানালেন। তাঁর সাহায্যকারিদের থেকে পরিস্থিতি সম্পর্কে জানতে পাড়লেও তিনি পরবর্তীতে যোগাযোগ করে উঠতে পারেননি তাঁদের সঙ্গে। তাই নিজেই শেঠবাগান, সোনাগাছি, পার্ক সার্কাসের তোপসিয়া, খিদিরপুরের খুচরো বিক্রেতাদের যোগাযোগ করার কথা জানালেন, মানুষে পাশে দাঁড়াতে তাঁর নেওয়া এই পদক্ষেপকে সাধুবাদ জানালেন অনেকেই।