জুলাই মাসের শুরুর দিকে ভারত থেকে ব্যান হয়ে যায় ৫৯ টি চিনা অ্যাপলিকেশন। যার জেরে গোটা দেশে অর্থনীতি এবং ব্যবসায় বিপুল ক্ষয়ক্ষতি হয়। এবার চিনের কোপ ঘুরিয়ে পড়ল ভারতে। আগামী কয়েক মাসের জন্য বলিউড তারকাদের নাম বাদ পড়ল চিনা স্মার্টফোন কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরের তালিকা থেকে। সেই তালিকায় নাম ছিল আমির খান এবং সারা আলি খান। আগামী মাসে সেই স্মার্টফোন কোম্পানি থেকে বাজারে আসছে বেশ কয়েকটি নতুন অ্যাপ। 

আরও পড়ুনঃ'বলিউডের বিশেষ দল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, এর জেরে ভাল কাজ পাচ্ছি না'

সেই ফোনগুলির প্রচারে রাখা হবে না কোনও বলিউড তারকাদের। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অর্থাৎ টি টোয়েন্টির সময় বেশ কয়েকটি নতুন স্মার্টফোনের মডেলগুলি লঞ্চ করা হবে। সেই লঞ্চের প্রচারে রাখা হবে না কোনও আমির খান বা সারা আলি খানকে। সারা এবং আমির ছাড়াও বলিউডের এমন কয়েকজন ব্যক্তিত্ব রয়েছেন যাঁরা চিনা কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হিসাবে কাজ করতেন। 

আরও পড়ুনঃ'দিল বেচারা'র সার্চে নাম নেই স্বস্তিকা-শাশ্বতের, বেজায় চটল বাঙালি দর্শক

তাঁদের চুক্তি আদৌ থাকবে নাকি ভাঙবে সে বিষয় কিছু জানা যায়নি। ইতিমধ্যে চিনা অ্যাপ টিকটক বাতিল হওয়ার পর দেশে শুরু হয়েছিল শোরগোল। টিকটকের ইউজাররা এখন তেমন কোনও বিকল্প অ্যাপ পাচ্ছেন না বলেই দাবি করছেন। যদিও ইনস্টাগ্রামে টিকটকের মতই একটি ফিচার এসেছে। ইনস্টাগ্রাম রিল। তাতেই বিনদন খোঁজার চেষ্টায় দেশবাসী।