কপিল দেবের বায়োপিক অভিনয় করছেন রণবীর সিং। বহুদিন ধরে জল্পনা চলছিল রণবীরের বিপরীতে এই ছবিতে কোন অভিনেত্রীকে দেখা যাবে। ক্যাটরিনা কাইফ-সহ বহু অভিনেত্রীর নাম। কিন্তু অন্য কেউ নন, '৮৩'-তে রণবীরের বিপরীতে দেখা যাবে খোদ তাঁর ঘরনি দীপিকা পাডুকোনকেই। আর এই ছবিতে অভিনয়ের জন্য বড়-সড় দাম হেঁকেছেন দীপিকা। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, এই ছবিতে অভিনয় করার জন্য ১৪ কোটি টাকা পারিশ্রমিক নিচ্ছেন দীপিকা। তবে প্রথম দিকে এই ছবিতে অভিনয় করতে খুব একটা আগ্রহী ছিলেন না রণবীর-গিন্নী। বাজিরাও মস্তানি বা পদ্মাবৎ, বিগত ছবি গুলিতে একেবারে কেন্দ্রীয় চরিত্রের ভূমিকায় কাজ করেছেন দীপিকা। কিন্তু এই  ছবির কেন্দ্রে রয়েছেন কপিল দেবের ভূমিকায় রণবীর সিং। তাই প্রথমটায় দীপিকা রাজি ছিলেন না। কিন্তু পরে রণবীরই নাকি দীপিকাকে কপিল দেবের স্ত্রীর চরিত্রে অভিনয় করার জন্য রাজি করিয়েছেন বলে সূত্রের খবর।  

তবে এই ছবিতে আরও একটি মজার বিষয়ে হল, '৮৩'-র শেষে গিয়ে রণবীর-দীপিকা মারা যাবেন না। রামলীলা, বাজিরাও মস্তানি-তে শেষে গিয়ে দুজনেরই মৃত্যু হয়। 

প্রসঙ্গত, ১৯৮৩-তে ভারতের বিশ্বকাপ জয়ের সময়ে অধিনায়ক হিসেবে কপিল দেবের ভূমিকা দেখা যাবে এই ছবির বড় অংশ জুড়ে। কপিল দেবের ব্যক্তিগত জীবনও দেখানো হবে। সেখানেই  উঠে আসবে তাঁর স্ত্রীর প্রসঙ্গ।