সুপারহিট ছবি বক্স অফিসকে একাধিকবার উপহার দিয়েছেন সুশান্ত সিং রাজপুত। তবে তাঁর শেষ করা ছবি এভাবে সর্বকালের রেকর্ড ভাঙবে তা হতয়ো অনুমান করতে পারেননি অভিনেতা। অমিতাভনই হোক বা কষ্টের কারণ, মৃত্যুর পথ বেছে নিয়েছিলেন সুশান্ত। যে বলিউডকে নিয়ে সকলের ধারণা সুশান্তের ছিল বিস্তর সমস্যা সেই বলিউডকেই নয়া ইতিহাস গড়তে সাহায্য করলেন তিনিই। দিল বেচারা ছবি হলিউডের রেকর্ডও ভেঙে দিল, দাবি সমীক্ষার। 

 

 

সুশান্ত সিং রাজপুতও চেয়েছিলেন এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তি যেন পায়। বলিউডে নানা জল্পনার মধ্যে উঠে এসেছিল এই বিষয়টাও। তবে অভিনেতার প্রয়াণের পর ভক্তরা সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ করে জানিয়েছিল সুশান্তের শেষ ছবি যেন মুক্তি না পায় ওটিটি প্ল্যাটফ্রেম। বর্তমানে বিনোদন জগতে ক্ষতির অঙ্কটা বেজায় বেশি। এই মুহূর্তে দিল বেচারার মত ছবি যদি প্রেক্ষাগৃহে মুক্তি পেত তবে তা প্রথম দিনই আয় করত ২০০০ কোটি টাকা, দাবি সমীক্ষার। যা এর আগে কোনও ছবির ক্ষেত্রেই ঘটেনি। 

এখানেই শেষ নয়, ওটিটি প্ল্যাটফর্মে এই ছবি মুক্তির পরই একই সঙ্গে ১০ কোটি মানুষ ঢুকেছিলেন ছবি দেখতে। যা ছাপিয়ে গিয়েছে সব রেকর্ড। আইএমডিবি-তে ঘন্টা তিনেকের মধ্যেই তা রেটিং পেয়েছিল ১০ শে ১০। পরবর্তী তা সাময়িক পরবর্তীন ঘটলেও তাও ছাপিয়ে গিয়েছে সর্বকালের রেকর্ডকে। সেরার সেরা এই ছবি যদি প্রেক্ষাগৃহে মুক্তি পেত তবে কত কোটি টাকার মুনাফা যে হত তা অনুমান করা সম্ভব নয়। আক্ষেপ শুধু একটাই,সুশান্তের এসব কিছুই দেখা হল না।