Asianet News BanglaAsianet News Bangla

ফের চমক, হলিউড ডুন ছবির ভিসুয়াল আর্টিস্ট তৈরি করলেন ব্রক্ষ্মাস্ত্র-র VFX

সদ্য প্রকাশ্যে এসেছে ব্রক্ষ্মাস্ত্র ছবির ট্রেলার। আর এই ট্রেলারে সব থেকে বেশি যা দর্শকদের নজর কেড়েছে তা হল গ্রাফিক্স। হিন্দি ছবিতে এমন অত্যাশ্চর্য ভিসুয়াল হয়তো এই প্রথমবার দেখতে চলেছেন দর্শকেরা। আর জেনেন কি, ব্রক্ষ্মাস্ত্র ছবির ভিএফএক্স করেছে এমন একটি সংস্থা যারা হলিউড অস্কারজয়ী ছবি ডুন- এর ভিসুয়াল তৈরিতে যুক্ত ছিলেন।

Dune movie Visual artist make Brahmastra VFX ABSC
Author
Kolkata, First Published Jun 15, 2022, 3:04 PM IST

ছবি নিয়ে দর্শক মহলে আগ্রহ তৈরি হয়েছে বহুদিন ধরে। ছবির কাস্ট সিলেকশন থেকে শ্যুটিং সব নিয়েই বারে বারে খবরে এসেছে ব্রক্ষ্মাস্ত্র। সদ্য প্রকাশ্যে এসেছে ব্রক্ষ্মাস্ত্র ছবির ট্রেলার। আর এই ট্রেলারে সব থেকে বেশি যা দর্শকদের নজর কেড়েছে তা হল গ্রাফিক্স। হিন্দি ছবিতে এমন অত্যাশ্চর্য ভিসুয়াল হয়তো এই প্রথমবার দেখতে চলেছেন দর্শকেরা। আর জেনেন কি, ব্রক্ষ্মাস্ত্র ছবির ভিএফএক্স করেছে এমন একটি সংস্থা যারা হলিউড অস্কারজয়ী ছবি ডুন- এর ভিসুয়াল তৈরিতে যুক্ত ছিলেন। 

এবছর ২৭ মার্চ রবিবার অনুষ্ঠিত হয়েছিল অস্কার অনুষ্ঠান। লস অ্যাঞ্জেলাসের ডলবি থিয়েটারে পালিত হয়েছিল এই অনুষ্ঠান। এবছর সেখানে সেরা ভিসুয়ালের জন্য পুরষ্কার পান নমিত মালহোত্রা। ডুন ছবির জন্য পুরষ্কার পেয়েছিলেন তিনি। নমিত মালহোত্রার সংস্থাই এবার তৈরি করেছে ব্রক্ষ্মাস্ত্র ছবির ভিসুয়াল। বহুদিন আগেই খবরে এসেছিল, নমিত মালহোত্রার সংস্থার কাছে ভিজ্যুয়াল তৈরির জন্য আবেদন করেছিলেন এসএস রাজামৌলি। তাঁর আরআরআর ছবির জন্য আবেদন করেন তিনি। সেই সঙ্গে ব্রক্ষ্মাস্ত্র ছবির ভিসুয়াল তৈরির জন্য আবেদন করেছিলেন অয়ন মুখোপাধ্যায়। সে যাই হোক, অবশেষে তাদের সেই পরিকল্পনা বাস্তবায়িত হল. 

DNEG নামক সংস্থার সিইও হলেন নমিত মালহোত্রা। তাঁর দাদু এমএন মালহোত্রা ছিলেন সিনেমাটোগ্রাফার। আর বাবা নরেশ মালহোত্রা ছিলেন প্রযোজক। ফিল্মি পরিবারে ছেলে নমিত বহুদিন ধরেই ছবির ভিসুয়াল নিয়ে কাজ করে চলেছেন। আর এই ছবির ট্রেলার বলছে, তিনি একেবারে নতুন কিছু উপহার দিতে চলেছেন দর্শকদের। 

কিছুদিন আগে মুক্তি পাওয়া আরআরআর ছবির ভিজ্যুয়ালও দর্শকদের নজর কেড়েছিল। কিন্তু, ব্রক্ষ্মাস্ত্র ছবির ভিএফএক্স হতে চলেছে একেবারে অন্য রকম। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর, আলিয়া ভাট, নাগার্জুনা, অমিতাভ বচ্চন ও মৌনি রায়। সম্ভবত ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে ছবিটি। ছবির গল্প থেকে ভিজ্যুয়াল- সব জুড়ে রয়েছে চমক। রয়েছে ফিল্মি দুনিয়ার একাধিক নামজাদা তারকা। অন্যদিকে জানা গিয়েছে, ৩০০ কোটি টাকা খরচ হয়েছে এই ছবি তৈরিতে। সব মিলিয়ে দর্শকেরা আশায় বুক বেঁধেছেন। বহুদিন ধরেই খবরে আছে ছবিটি। সে যাই হোক, এবার হলিউড ছবির সঙ্গে মিলল যোগসূত্র। অস্কার জয়ী ডুন ছবির ভিসুয়াল আর্টিস্ট তৈরি করলেন ব্রক্ষ্মাস্ত্র ছবির VFX। আর সেই VFX যে সত্যিই চমকপ্রদ, তা জানান দিচ্ছে ট্রেলার। 

আরও পড়ুন- 'লগান'-এর ২১ বছর উপলক্ষে আজ আমির খানের বাসভবনে একত্রিত হবে লগানের দল

আরও পড়ুন- রণবীর কাপুর, আলিয়া ভাটের ব্রহ্মাস্ত্র একটি নতুন সিনেমাটিক ইউনিভার্সের সূচনা করতে চলেছে

আরও পড়ুন- জন্মদিনে সেক্সি বিকিনিতে দিশা পাটানি, ছুটি কাটাতে গিয়েছেন বার্সেলোনায়
    
 

Follow Us:
Download App:
  • android
  • ios