প্রয়াত বলিউড অভিনেতা  ইরফান খান। তিনি বুধবার মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চুয়ান্নবছর বয়সি ইরফান খানের কথা বলতে গিয়ে ভূয়সি প্রশংসা করলেন পরিচালক গৌতম ঘোষ এবং আমাদের সংবাদ মাধ্য়মের সঙ্গে শেয়ার করলেন এক অসামান্য় খবর। 

আরও পড়ুন, 'আমার মৃত্যুর আগে ইরফান খানের সঙ্গে কাজ করা হল না', চূড়ান্ত আফসোস নিয়ে জানালেন সৃজিত
 
 গৌতম ঘোষ জানিয়েছেন, ইরফান খানকে নিয়ে তাঁর একটা ফিল্ম বানানোর কথা সম্পূর্ণ হয়ে গিয়েছিল। কমল মজুমদারের গল্প ' কয়েদখানা' অবলম্বনে তিনি একটা ফিল্ম বানাতেন, যেখানে অত্য়ন্ত গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করার কথা ছিল ইরফান খানের। ইরফান রীতিমত উচ্ছস্বিত ছিলেন এই ছবিটায় কাজ করার জন্য়। এবং এই ছবিতেই একই সঙ্গে অভিনয় করতেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়। কিন্তু সব কিছুই আচমকা বদলে গেল, বললেন পরিচালক। 

আরও পড়ুন, 'ইরফান খান চিরকাল বেঁচে থাকবেন তাঁর কাজের মধ্য়ে দিয়ে', জানালেন ঋতুপর্ণা

তিনি আরও জানালেন, ইরফানের অদ্ভুত অভিনয় এক শক্তি ছিল, যা কিনা নিজের ব্য়ক্তিত্বকে পুরো বিসর্জন দিয়ে প্রতি চরিত্রের জন্য় তিনি নিজেকে তৈরি করতেন। সারা পৃথিবীব্য়াপী মৃত্য়ু মিছিলে অত্য়ন্ত কুশল উন্নতমানের অভিনেতা ইরফান শেষ দিন পর্যন্ত নিজের মারণ রোগ নিয়ে লড়াই করে গেছেন, তবে আরও অনেকবছর যে তাঁর বাঁচার ছিল, মনখারাপ করে বললেন পরিচালক গৌতম ঘোষ। উল্লেখ্য়, বলিউড অভিনেতা  ইরফান খান সম্প্রতি শ্বাসকষ্টে ভুগছিলেন। এরপরই মঙ্গলবার দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।  কোলোনে সংক্রমণের কারণে তাঁকে আইসিইউ-তে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। প্রসঙ্গত, এর আগে ২০১৯-এ ইরফান জানিয়েছিলেন যে, তিনি নিউরোএন্ড্রোক্রিন টিউমারের সমস্যায় ভুগছিলেন। তবে তাঁর এভাবে চলে যাওয়াটা মেনে নিতে পারেননি তার বিশ্বজোড়া ছড়ানো ভক্তকূল।