২০ তম আইফা পুরষ্কারে আবারও নজর কাড়ল আন্ধাধুন। একাধিক পুরষ্কার গেল এই ছবির ঝুলিতে। সেরা চিত্রনাট্য, সেরা এডিটিং, সেরা সাউন্ড মিক্সিং এমন কি নেপথ্যের মিউজিকের পুরষ্কারটিও নিজের দখলে রাখল এই ছবি। কিন্তু বছরের সেরা অভিনেতার পুরষ্কার জিতে নিলেন রণবীর সিং। অনেকেই অনুমান করেছিলেন ভিকি কৌশল, কিন্তু অবশেষে জয় হল পদ্মাবত ছবির। একই ভাবে সেরা অভিনেত্রীর পুরষ্কার নিজের দখলে রাখলেন আলিয়া ভাট, রাজি ছবিতে অনবদ্য অভিনয়ের জন্যই নির্বাচিত হন তিনি। 

 

গাড়ির ওপরআরও পড়ুনঃ আচমকাই বড় পাথর, বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন মৌনি, শেয়ার করলেন ভিডিও

 

 

তবে ভিকি কৌশল যে বাদের খাতায় রইলেন এমনটা নয়, সেরা পার্শ্বচরিত্রে অভিনয়ের খেতাব জিতলেন তিনি। সঞ্জু ছবিতে অনবদ্য অভিনয় করে নজর কেড়েছিলেন ভিকি। নবাগতা সারা ও নবাগত ইশান, দুজনকেই পুরস্কৃতি করা হয়। জাহৃবী কাপুর নয়, ডেবিউ করে সেরার পুরষ্কার পেলেন সারা আলি খান, ছবি কেদারনাথ। 

 

 

পার্শ্বচরিত্রে অভিনয় করে সেরার শিরোপা পেলেন অদিতি রাও। পদ্মাবত ছবিতে অভিনয় করার জন্য এই পুরষ্কার তাঁর হাতে উঠে আসে। সেরা ছবি হিসেবে নির্বাচিত হয় রাজি। আলিয়া ভাট অভিনীত এই ছবি বক্স অফিসেও বেজায় নজর কেড়েছিল। এবার পদ্মাবতকেও পেছনে ফেলে সেরা হিসেবে আরও একবার নজির গড়ল। 

 

আরও পড়ুনঃ ৪৩-এও হার মানালেন সুস্মিতা, বন্ধুর সঙ্গে মলদ্বীপে তোলা ছবি ভাইরাল নেট দুনিয়ায়

সৌরভ বৈভব সেরা সঙ্গীত পরিচালক হিসেবে নির্বাচিত হন। সনু কে টিটু কি সুইটি ছবিতে মিউজিক দিয়েছিলেন তিনি। সেরা প্লেব্যাক গায়কের পুরষ্কার জিতে নেন অরিজিত সিং। মহিলাদের মধ্যে প্লেব্যাক পুরষ্কার জিতে নেন ভিভা সারাফ। বুধবার অনুষ্ঠিত হওয়া এই আইফা জলসায় একাধিক ছবির মধ্যে যে কয়েকটি ছবি সর্বাধিক পুরষ্কার নিজের দখলে রাখল, তা হল রাজি, আন্ধাধুন, সনু কে টিটু কি সুইটি।