ইরফান খানের মৃত্যু যেন কেউ মেনে নিতে পারছে না। বরং মেনে নিতে চাইছে। কেবল দক্ষ অভিনেতাই নন, ব্যক্তিগত জীবনেও তিনি যেমন মানুষ ছিলেন তাঁকে ভুলে যাওয়া কারও পক্ষে সম্ভব নয়। ইরফানের স্ত্রী সুতাপা ইরফানের প্রয়াণের দুদিন পর ইরফানের ট্যুইটার হ্যান্ডেল থেকে সকলের উদ্দেশে একটি খোলা চিঠি লিখেছেন। যা দেখে চোখের জল ধরে পারেনি অনেকেই।

আরও পড়ুনঃশেষমুহূর্তে ঋষিকে কীভাবে বিদায় জানালেন প্রিয়জনেরা, দেখে নিন ছবিতে

তিনি সেই দীর্ঘ চিঠিতে লিখেছেন, "ইরফানের মৃত্যু আমাদের কাছে ক্ষতি নয় বরং এক বড় পাওয়া। ওঁ আমাদের অনেক কিছু শিখিয়ে গিয়েছে। সে সমস্ত বিষয়গুলি শিখে আমাদের এগিয়ে যেতে হবে। ইরফান যেভাবে বলত, সবটাই আসলে ম্যাজিক। ওঁ থাকুক বা না থাকুক, ওঁ কখনও একভাবে জীবন যাপন করতে চায়নি। বরং জীবনের দুটি দিক বেছে নিয়ে, ভিন্ন ধারায় জীবনকে চিনতে শিখেছিল। আমাদের জীবনটাও অভিনয়ের মাস্টারক্লাস ছিল। যখন সেই অপ্রত্যাশিত অথিতির (ক্যান্সার) আগমণ ঘটল, আমি তখনই শিখে নিয়েছিলাম বেসুরো অবস্থাতেও সামঞ্জস্য খুঁজে নিতে হবে।"

আরও পড়ুনঃহাসপাতালে শুয়েও ফেরাননি তরুণকে, ভাইরাল ভিডিওতেই স্পষ্ট ঋষির অকৃত্রিম ভালোবাসার ক্ষমতা

 

সুতাপা সকল ভক্তদের, গোটা ফিল্ম ইন্ডাস্ট্রি এবং বিশেষত ডাক্তারদের ধন্যবাদ জানিয়ে লিখেছেন, তিনি কখনই একা নন। সকলে ইরফানের প্রয়াণকে নিজেদের ব্যক্তিগত জীবনের ক্ষতি হিসেবে দেখছে, সেখানে তিনি কখনই এই যাত্রাপছে একা নন। সুতাপা আশা করছেন, তাঁর ছেলে বাবিল এবং অয়ন, তাদের বাবার দেখানো পথেই এগিয়ে যাবে। বাবিল যেমন বাবার থেকে শিখেছে, পরিস্থিতির কাছে নিজেকে সমর্পণ করে বিশ্বের উপর ভরসা রাখা। অন্যদিকে অয়ন শিখেছে, মনকে তোমায় চালনা করতে দিও না, তুমি মনকে চালনা করো।