পরিচালক কামাক্ষা নারায়ণ সিংয়ের ছবি 'ভোর'-এ ফুটে উঠেছে আধুনিক যুগে দাঁড়িয়েও ভারতের এক অন্য দিক। যেখানে প্রয়োজন নারী ক্ষমতায়ন, স্যানিটেশন, শিক্ষা। ২০১৮ সালের 'ভোর' ছবিটি দর্শকের সামনে তুলে ধরেছে সেই ভিন্ন দিক। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম এমএক্স-এ শুরু হয়েছে ছবির স্ট্রিমিং। ভিন্ন ধরণের ছবির আশায় বসে থাকা দর্শকমহলের মধ্যে ইতিমধ্যেই শুরু হয়েছে প্রশংসা। 

আরও পড়ুনঃ'মোহর'র গোপন প্রেমিক, Teddy Day-তে কে এই বিশেষ উপহার দিল সোনাকে

 

 

পরিচালক কামাক্ষা নারায়ণ সিং জানান, "পরিচালক এবং এডুকেশনের ছাত্র হিসেবে আমি পৃথিবীর বিভিন্ন কোণা ঘুরে দেখেছি। অসংখ্য মানুষের সঙ্গে কথা বলার সুযোগ পেয়েছি। আলাপচারিতার মাধ্যেমে তাদের চিনেছি। সমাজে তাদের বোঝাপড়া আলাদা। সকলের চিন্তাভাবনা আলাদা। তারা গরীব হতে পারে, তবে তারা আনন্দে রয়েছে। কোনও জটিলতা তাদের মধ্যে নেই।" ভোর ছবিটিও বিহারের একটি সম্প্রদায় মুসাহরসদের কথা তুলে ধরেছে। 

 

 

স্যানিটেশনের প্রতি তাদের চিন্তাভাবনা কেমন। পরিচালকের কথায়, 'ছবিটি আমরা বাস্তব জীবনের মত রাখার চেষ্টা করেছি। আমার কাছে সঠিক ব্যবস্থা ছিল না তবুও ছবি তৈরি করার কথা ভেবে ফেলেছিলাম। আমি নিজের ছেলেবেলা কাটিয়েছে গ্রামীণ এলাকায়। সেই কারণে এই 'ভোর' ছবিটি নিয়ে আমি কাজ করা শুরু করে। 'ভোর'র স্ক্রিপ্ট আমায় মুগ্ধ করেছিল।' ভোর ছবিটি বিভিন্ন চলচ্চিত্র উৎসবে স্ক্রিনিং অনুষ্ঠিত হয়েছে।